সোশ্যাল মিডিয়ায় মন্ত্রীদের 'মার্কশিট', প্রথমস্থানে কে?

একি 'ডিজিটাল ইন্ডিয়া'র প্রভাব? নাকি বর্তমান টেক বিশ্বের সঙ্গে পাল্লা দিতেই ময়দানে নামা? যাই হোক না কেন, 'কানেকটেড কান্ট্রিজে'র লিস্টে পিছিয়ে থাকার ঘাটতিটা বোধহয় এবার তাঁরা নিজেরাই মেটাতে উদ্যোগী হয়েছেন! তাঁরা একঝাঁক দেশীয় মন্ত্রী। নেতৃত্বে ডিজিটাল ইন্ডিয়ার হোতা নরেন্দ্র মোদী। তবে, সবাই নেই সেই তালিকায়।

Updated By: May 15, 2016, 07:16 PM IST
সোশ্যাল মিডিয়ায় মন্ত্রীদের 'মার্কশিট', প্রথমস্থানে কে?

ওয়েব ডেক্স : একি 'ডিজিটাল ইন্ডিয়া'র প্রভাব? নাকি বর্তমান টেক বিশ্বের সঙ্গে পাল্লা দিতেই ময়দানে নামা? যাই হোক না কেন, 'কানেকটেড কান্ট্রিজে'র লিস্টে পিছিয়ে থাকার ঘাটতিটা বোধহয় এবার তাঁরা নিজেরাই মেটাতে উদ্যোগী হয়েছেন! তাঁরা একঝাঁক দেশীয় মন্ত্রী। নেতৃত্বে ডিজিটাল ইন্ডিয়ার হোতা নরেন্দ্র মোদী। তবে, সবাই নেই সেই তালিকায়।

সম্প্রতি একটি সোশ্যাল ইনটেলিজেন্স কোম্পানির পক্ষ থেকে চালানো সমীক্ষায় ভারতীয় মন্ত্রীদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে যেখানে দেখানো হয়েছে কারা কতটা সোশ্যাল মিডিয়ার সঙ্গে যুক্ত থাকেন। সেই লিস্টে প্রথমেই রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর প্রাপ্ত নম্বর ৮.৫। তারপরই রয়েছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি পেয়েছেন ৭.৩। এরপর যথাক্রমে রয়েছেন, পীযূষ গয়াল, মানবসম্পদ উন্নয়নমন্ত্রী স্মৃতি ইরানি, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী অরুণ জেটলি, রেলমন্ত্রী সুরেশ প্রভু, তথ্য ও সম্প্রচারমন্ত্রী রবি শঙ্কর প্রসাদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক দপ্তরের মন্ত্রী হর্ষ বর্ধন ও সবশেষে রয়েছেন শ্রমদপ্তরের রাষ্ট্রমন্ত্রী নির্মলা সীতারমণ।

এক নজরে সোশ্যাল মিডিয়ায় মন্ত্রীদের মার্কশিট-

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী- ৮.৫
বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ- ৭.৩
বিদ্যুত্‍মন্ত্রী পীযূষ গয়াল- ৭.৩
মানবসম্পদ উন্নয়নমন্ত্রী স্মৃতি ইরানি- ৭.২
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং- ৭.২
অর্থমন্ত্রী অরুণ জেটলি- ৭.১
রেলমন্ত্রী সুরেশ প্রভু- ৭.০
তথ্য ও সম্প্রচারমন্ত্রী রবি শঙ্কর প্রসাদ- ৬.৯
বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক দপ্তরের মন্ত্রী হর্ষ বর্ধন- ৬.৭
শ্রমদপ্তরের রাষ্ট্রমন্ত্রী নির্মলা সীতারমণ- ৬.৭

.