দিল্লিতে মুকুলকে স্যুপ খাওয়ালেন ডেরেক, সুখেন্দু

দিল্লিতে মুকুল রায়কে স্যুপ খাওয়ালেন ডেরেক ও ব্রায়েন আর সুখেন্দুশেখর রায়। গত ছাব্বিশ তারিখ সংসদের সেন্ট্রাল হলে তিনজনকে একসঙ্গে স্যুপ খেতে দেখা যায়। সারদাকাণ্ডে সিবিআই তলবের পর থেকেই দলের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে মুকুল রায়ের। দেখা হলে হাই-হ্যালো পর্যন্ত ছিল বাক্যালাপ। কিন্তু, স্যুপ খাওয়ানোর সখ্য? দলের এক্কেবারে শেষ সারিতে চলে যাওয়া মুকুল রায়ের সঙ্গে কি তাহলে কমছে দূরত্ব? রাজনৈতিক মহলে জল্পনা এখন তুঙ্গে।  

Updated By: Nov 30, 2015, 09:39 PM IST

ওয়েব ডেস্ক: দিল্লিতে মুকুল রায়কে স্যুপ খাওয়ালেন ডেরেক ও ব্রায়েন আর সুখেন্দুশেখর রায়। গত ছাব্বিশ তারিখ সংসদের সেন্ট্রাল হলে তিনজনকে একসঙ্গে স্যুপ খেতে দেখা যায়। সারদাকাণ্ডে সিবিআই তলবের পর থেকেই দলের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে মুকুল রায়ের। দেখা হলে হাই-হ্যালো পর্যন্ত ছিল বাক্যালাপ। কিন্তু, স্যুপ খাওয়ানোর সখ্য? দলের এক্কেবারে শেষ সারিতে চলে যাওয়া মুকুল রায়ের সঙ্গে কি তাহলে কমছে দূরত্ব? রাজনৈতিক মহলে জল্পনা এখন তুঙ্গে।  

এদিকে, সংসদের শীতকালীন অধিবেশনে যে কোনও মূল্যে পণ্য ও পরিষেবা করের বিলটি পাশ করাতে মরিয়া নরেন্দ্র মোদী সরকার। সেজন্য ফের  কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠকে বসতে পারে কেন্দ্র। পাঁচই ডিসেম্বরের পর বৈঠকের সম্ভাবনা। সেই বৈঠকেই কংগ্রেসের আনা তিনটি দাবি নিয়ে আলোচনার সম্ভাবনা। কর ব্যবস্থা সরলীকরণের জন্য এই বিল পাস করাতে চাপ বাড়াচ্ছে  শিল্পমহল। এই পরিস্থিতেই কেন্দ্রের প্রস্তাবিত বিলের খসড়ায় মূলতঃ তিনটি আপত্তি জানিয়েছে  কংগ্রেস। যার অন্যতম হল, করের হার কখনই আঠারো শতাংশের বেশি করা যাবে না।গত সাতাশ তারিখও জিএসটি বিল নিয়ে সোনিয়া মনমোহনের সঙ্গে চা চক্রে বসেন মোদী। 

.