জেডিইউয়ে সংঘাত চরমে, 'বেইজ্জত' হওয়ার আগেই শরদকে ছেঁটে ফেলতে চান নীতীশ

Updated By: Aug 10, 2017, 06:54 PM IST
জেডিইউয়ে সংঘাত চরমে, 'বেইজ্জত' হওয়ার আগেই শরদকে ছেঁটে ফেলতে চান নীতীশ

ওয়েব ডেস্ক: বিজেপির সঙ্গে হাত মেলানো নিয়ে নীতীশের ওপরে বেজায় ক্ষুব্ধ শরদ যাদব। বৃহস্পতিবারও বিহারে সভা করে নীতীশকে নিশানা করেছেন দলের প্রাক্তন সভাপতি শরদ যাদব। আগামী দুদিন বিহারের দশটি বিধানসভা কেন্দ্র ঘুরে জেডিইউ-আরজেডি জোট ভাঙা নিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন শরদ। এদিন বিহারে এক সভায় তিনি বলেন, মানুষকে দেওয়া প্রতিস্রুতি ইমানের অংশ। তা ভাঙলে গণতন্ত্রও নষ্ট হয়ে যাবে।

আরও পড়ুন- সংযুক্তির পথে আম্মার দল

রাজনৈতিক মহলের ধারণা শরদ যাদব চাইছেন দল তাঁকে বের করে দিক। তা হলে তিনি তাঁর রাজ্যসভার আসন টিকিয়ে রখাতে পারবেন। আর তিনি দল ছেড়ে দিলে তাঁকে রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিতে হবে। ফলে তিনি কয়েক দিন ধরেই নীতীশের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে চলেছেন। এমনও আশঙ্কা রয়েছে শরদ শেষপ‌র্যন্ত লালুপ্রসাদ শিবিরে যোগ দিতে পারেন। এমাসের শেষদিকে বিজেপি হঠাও আন্দোলনেও তাঁকে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। সবমিলিয়ে নীতীশের সঙ্গে তাঁর সংঘাত একেবারে চরমে।

এদিকে, দল বেইজ্জত হওয়ার আগেই শরদকে সরিয়ে দিতে চাইছেন নীতীশ কুমার। এমনটাই খবর রাজনৈতিক মহলে। সংবাদ মাধ্যমে খবর, শরদ যাদবকে পাঁচ বছরের জন্য সাসপেন্ড করতে চান নীতীশ। এনিয়ে প্রস্তুতিও শুরু হয়ে গেছে। তবে তিনি নিজেই যাতে ইস্তফা দেন তার জন্য চাপ তৈরি করে চলেছে জেডিইউ।

.