BSF রুখল পাক অনুপ্রবেশ

আন্তর্জাতিক সীমান্তে পাক জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল BSF. কাঠুয়া জেলায় সীমান্তরক্ষীবাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে এক অনুপ্রবেশকারীর। তবে পিছু হটেনি পাক সেনা। শীতের আগে ভারতে জঙ্গি অনুপ্রবেশ করাতে মরিয়া পাক বাহিনী দফায় দফায়  লঙ্ঘন করেছে সংঘর্ষবিরতি।

Updated By: Oct 20, 2016, 07:23 PM IST

ওয়েব ডেস্ক: আন্তর্জাতিক সীমান্তে পাক জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল BSF. কাঠুয়া জেলায় সীমান্তরক্ষীবাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে এক অনুপ্রবেশকারীর। তবে পিছু হটেনি পাক সেনা। শীতের আগে ভারতে জঙ্গি অনুপ্রবেশ করাতে মরিয়া পাক বাহিনী দফায় দফায়  লঙ্ঘন করেছে সংঘর্ষবিরতি।

শীত পড়ে গেলে কাশ্মীরের দুর্গম এলাকা দিয়ে সীমান্তে অনুপ্রবেশ প্রায় অসম্ভব। তাই শীতের ঠিক আগে উপত্যকায় যত বেশি সম্ভব জঙ্গি ঢুকিয়ে দিতে মরিয়া পাকিস্তান। উরি হামলা এবং সার্জিকাল স্ট্রাইকের পর সেই চেষ্টা বেড়েছে মারাত্মক হারে।

ওয়েব ডেস্ক: ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের

জম্মু কাশ্মীরের কাঠুয়া জেলা। বোবিয়ানে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্ত। আচমকা সীমান্তের ওপার থেকে গুলি ধেয়ে আসে ভারতীয় সীমান্তরক্ষীদের লক্ষ্য করে। এই কভার ফায়ারিংয়ে সুযোগে সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টায় ছিল ছয় থেকে সাত জঙ্গির একটি দল। কিন্তু BSF-এর তত্‍পরতায় সেই চেষ্টা ভেস্তে যায়। গুলিতে মৃত্যু হয় অনুপ্রবেশকারীর। ক্যামেরায় ধরা পড়েছে অনুপ্রবেশের  সেই রোমহর্ষক চেষ্টার থার্মাল ইমেজ।   

উত্তপ্ত ছিল নিয়ন্ত্রণরেখাও। বিশেষ করে রাজৌরির বিভিন্ন সেক্টরে দফায় দফায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাক সেনা। বুধবার দুপুর থেকে অশান্ত রাজৌরির মাঞ্জাকোট সেক্টর। কাঠুয়া অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে যাওয়ার কিছুক্ষণ পরই ভিম্বের গলি এবং বালাকোট সেক্টরে গুলি চালাতে শুরু করে পাক সেনা। সংঘর্ষবিরতি লঙ্ঘন করা হয়েছে রাজৌরির মাঞ্জাকোট সেক্টরেও। ভিম্বের গলিতে নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকায় লাগাতার গোলাবর্ষণ করা হয়। আতঙ্ক ছড়ায় পার্শবর্তী গ্রামে। সেনাবাহিনী এবং সীমান্তরক্ষী বাহিনী নিশ্চিত, জঙ্গি অনুপ্রবেশ করাতেই বার বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করছে পাক সেনাবাহিনী।

.আরও পড়ুন  আজই পূর্ণ হচ্ছে সিঙ্গুর আন্দোলনের বৃত্ত, কৃষকদের জমি ফিরিয়ে দিতে চলেছেন মুখ্যমন্ত্রী

.