ফের জঙ্গি হামলা অসমে, মৃত ১ পুলিস কর্মী

ফের জঙ্গি হামলা অসমে। গতরাতে তিনসুকিয়ার পর ভোরে ফের গুলি চলল কার্বি আংলং-এ। জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় এক পুলিস কর্মীর। জখম হন আরও একজন। গতকালই তিনসুকিয়ায় সন্দেহভাজন উলফা জঙ্গিদের হামলায় দুজনের মৃত্যু হয়। জখম হন আটজন। স্বাধীনতা দিবসের আগে অসমজুড়ে পর পর জঙ্গি হামলার জেরে জারি করা হয়েছে হাই অ্যালার্ট।

Updated By: Aug 13, 2016, 04:47 PM IST
ফের জঙ্গি হামলা অসমে, মৃত ১ পুলিস কর্মী

ওয়েব ডেস্ক: ফের জঙ্গি হামলা অসমে। গতরাতে তিনসুকিয়ার পর ভোরে ফের গুলি চলল কার্বি আংলং-এ। জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় এক পুলিস কর্মীর। জখম হন আরও একজন। গতকালই তিনসুকিয়ায় সন্দেহভাজন উলফা জঙ্গিদের হামলায় দুজনের মৃত্যু হয়। জখম হন আটজন। স্বাধীনতা দিবসের আগে অসমজুড়ে পর পর জঙ্গি হামলার জেরে জারি করা হয়েছে হাই অ্যালার্ট।

কোকরাঝাড়ের জঙ্গি হামলার পর সপ্তাহ ঘুরতে না ঘুরতেই ফের রক্তাক্ত অসম। শনিবার ভোররাতে কার্বি আংলং-জেলার রংবংওয়েতে পুলিস ছাউনিতে গুলি চলে। গুলিতে এক পুলিসকর্মীর মৃত্যু হয়। জখম হন আরও একজন। তবে এঘটনা জঙ্গি হামলা কিনা তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

আরও পড়ুন অখিলেশ যাদবকে রক্ত দিয়ে চিঠি লিখল ১৫ বছরের কিশোরী!

এর আগে শুক্রবার রাতে পূর্ব অসমের তিনসুকিয়া জেলার পার্বতীপুর গ্রামে  কীর্তনের অনুষ্ঠানে এলোপাথারি গুলি চালায় পাঁচ থেকে ছয় জন জঙ্গির একটি দল। ঘটনাস্থলেই মৃত্যু হয় একই পরিবারের দুই সদস্যের। গুলিতে জখম হন আরও আট জন। উলফার স্বাধীন গোষ্ঠীর সদস্যরা এই হামলা চালিয়েছে বলে পুলিসের অনুমান।

শনিবার সকালে অসমের শিবসাগরে বড়সর জঙ্গি হামলার ছক বানচাল করে দেয় পুলিশ। একটি জনবসতি পূর্ণ এলাকা থেকে উদ্ধার হয় শক্তিশালী IED। সেনাবাহিনীর বম্ব ডিস্পোজাল স্কোয়াড ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরকটি নিষ্ক্রিয় করে| স্বাধীনতা দিবসের আগে অস্থিরতা তৈরি করতেই জঙ্গিরা বারবার হামলা চালাচ্ছে বলে মনে করছেন গোয়েন্দারা। সেকারণে অসম জুড়ে জারি করা হয়েছে হাই অ্যালার্ট।

.