উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলায় পাক যোগের প্রমাণ রাষ্ট্রসংঘে পেশ করবে দিল্লি

উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলায় পাক যোগের প্রমাণ রাষ্ট্রসংঘে পেশ করবে দিল্লি। চলতি মাসের শেষের দিকে সাধারণ সভায় এব্যাপারে যাবতীয় নথি তুলে ধরবেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। উরি কাণ্ডের জেরে প্রধানমন্ত্রীর বৈঠকে আন্তর্জাতিক মহলে ইসলামাবাদকে কৌটনৈতিক ভাবে একঘরে করার সিদ্ধান্ত নেওয়া হয়। জঙ্গি হামলার চক্রান্তে পাক সেনা এবং আইএসআইয়ের মদত দেওয়ার যথেষ্ট তথ্যপ্রমাণ সংগ্রহ করার কাজ শুরু করেছে কেন্দ্র।

Updated By: Sep 20, 2016, 08:52 AM IST
 উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলায় পাক যোগের প্রমাণ রাষ্ট্রসংঘে পেশ করবে দিল্লি

ওয়েব ডেস্ক: উরির সেনা ছাউনিতে জঙ্গি হামলায় পাক যোগের প্রমাণ রাষ্ট্রসংঘে পেশ করবে দিল্লি। চলতি মাসের শেষের দিকে সাধারণ সভায় এব্যাপারে যাবতীয় নথি তুলে ধরবেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। উরি কাণ্ডের জেরে প্রধানমন্ত্রীর বৈঠকে আন্তর্জাতিক মহলে ইসলামাবাদকে কৌটনৈতিক ভাবে একঘরে করার সিদ্ধান্ত নেওয়া হয়। জঙ্গি হামলার চক্রান্তে পাক সেনা এবং আইএসআইয়ের মদত দেওয়ার যথেষ্ট তথ্যপ্রমাণ সংগ্রহ করার কাজ শুরু করেছে কেন্দ্র।

আরও পড়ুন যে তিন নেতাদের কারণে সবথেকে বেশি মানুষ মারা যাচ্ছে রোজ

সদ্য সমাপ্ত NAM সম্মেলনে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করার জন্য একটি গোষ্ঠী তৈরির যে প্রস্তাব পেশ করেছিল দিল্লি, তাতে সর্বসম্মতি জানিয়েছে ১২০জন সদস্য রাষ্ট্র। সীমান্ত সন্ত্রাস বন্ধের যে দাবি বার বার ভারত জানিয়ে এসেছে, রাষ্ট্রসংঘের চলতি অধিবেশনে তার প্রতি সমর্থন আদায়ের চেষ্টা করবেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

আরও পড়ুন  দেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক দুটো খাবার জোগাড় করার জন্য গরু চড়াচ্ছেন!

.