দুঃসময়ে বসুন্ধরার পাশে দাঁড়ানোর সিদ্ধান্তই নিল বিজেপি

ললিতগেটের বাউন্সারে বিজেপির প্রথম উইকেটের পতনের কি সময় এসে গেল? টুইটার আর মিডিয়ার যৌথতাকে বিশ্বাস করা গেলে রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে নাকি পদ থেকে সরে দাঁড়ানোর কথা ভাবনা চিন্তা করছেন।

Updated By: Jun 26, 2015, 12:08 AM IST
দুঃসময়ে বসুন্ধরার পাশে দাঁড়ানোর সিদ্ধান্তই নিল বিজেপি

ওয়েব ডেস্ক: শেষ পর্যন্ত সুষমা ও বসুন্ধরার পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল বিজেপি। ভেঙ্কাইয়া নাইডু জানিয়ে দিলেন ঠিক পথেই চলেছে সরকার ও দল। দাবি করলেন বসুন্ধরার বিরুদ্ধে দুর্নীতির কোনও অভিযোগই নেই।

ললিতগেটের বাউন্সারে বিজেপির প্রথম উইকেটের পতনের কি সময় এসে গেল? আজ এই প্রশ্নেই উত্তাল হয়েছিল দেশীয় রাজনীতি। টুইটার আর মিডিয়ার যৌথতাকে বিশ্বাস করা গেলে রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে নাকি পদ থেকে সরে দাঁড়ানোর কথা ভাবনা চিন্তা করছেন।

একটি টেলিভিশন নিউজ চ্যানেল দাবি করেছে বসুন্ধরা নাকি বিজেপি নেতৃত্বের সামনে স্বীকার করে নিয়েছেন ললিত মোদীর অভিবাসন নথিতে তিনি সই করেছিলেন।

ওই টেলিভিশন চ্যানেলটি অনুযায়ী বিজেপি পার্টি সূত্র থেকে জানা গেছে, ললিত মোদী বন্ধু হিসেবেই তিনি ওই ডকুমেন্টগুলিতে সই করেছিলেন।

সাত পাতার ওই নথি প্রকাশ্যে এনে ইতিমধ্যেই বিজেপিকে ব্যাকফুটে নিয়ে গেছে কংগ্রেস। কংগ্রেসের দাবি ছিল , ২০১১ সালে ওই নথিতে সই করেছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী।

এর আগে পর্যন্ত লাগাতার সই করার অভিযোগ অস্বীকার করে এসেছেন বসুন্ধরা। এই নথি সামনে আসায় রীতিমতো অস্বস্তিতে বিজেপি। চাপে পড়েছেন বসুন্ধরাও।

বুধবার মোট সাত পাতার একটি নথি পেশ করেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। তারিখের জায়গায় লেখা ২০১১ সালে ১৮ অগাস্ট। ওপরে সই বসুন্ধরা রাজের।

চাপ যে প্রবল তা বিলক্ষণ বোঝা যাচ্ছে। ইতিমধ্যেই ব্রিটেন সফর বাতিল করেছেন বসুন্ধরা। তাঁর পদত্যাগের জল্পনাও ইতিউতি তীব্র থেকে তীব্রতর হচ্ছে। কংগ্রেসের তালে তাল মিলিয়ে অনান্য বিরোধীরাও রীতিমত রে রে করে তেড়ে আসছেন।

না খায়ুঙ্গা, না খানে দুঙ্গা। এই প্রতিশ্রুতি দিয়েই কেন্দ্রে ক্ষমতায় এসেছিল মোদী সরকার। কংগ্রেসের পেশ করা নথি, সেই দাবিতে জোর ধাক্কা দিল।  

 

.