লিগ জটের মূলে সাত বছর আগের চুক্তি!

লিগ জটের মূলে রয়েছে সাত বছর আগের এক চুক্তি।  ফেডারেশন আর তাদের মার্কেটিং পার্টনারের মধ্যে দুহাজার দশ সালে হওয়া  চুক্তির বাধ্যবাধকতাই ভারতীয় পুটবলকে এই জটিল মোড়ে এনে দাঁড় করিয়েছে। পনেরো বছরের জন্য ফেডারেশনের থেকে তাদের মার্কেটিং রাইটস কিনে নিয়েছিল আইএমজি-রিলায়েন্স। সেখানেই বলা ছিল যে তাদের করা লিগকে তিন বছরের মধ্যে সেরা লিগ করতে হবে। গত তিন বছর কোনও দাবি তুললেও,এবার তাদের লিগকে স্বীকৃতি দেওয়ার দাবি তুলেছে তাদের মার্কেটিং পার্টনার। আর তাতেই এই জট।

Updated By: May 29, 2017, 11:17 PM IST
লিগ জটের মূলে সাত বছর আগের চুক্তি!

ব্যুরো: লিগ জটের মূলে রয়েছে সাত বছর আগের এক চুক্তি।  ফেডারেশন আর তাদের মার্কেটিং পার্টনারের মধ্যে দুহাজার দশ সালে হওয়া  চুক্তির বাধ্যবাধকতাই ভারতীয় পুটবলকে এই জটিল মোড়ে এনে দাঁড় করিয়েছে। পনেরো বছরের জন্য ফেডারেশনের থেকে তাদের মার্কেটিং রাইটস কিনে নিয়েছিল আইএমজি-রিলায়েন্স। সেখানেই বলা ছিল যে তাদের করা লিগকে তিন বছরের মধ্যে সেরা লিগ করতে হবে। গত তিন বছর কোনও দাবি তুললেও,এবার তাদের লিগকে স্বীকৃতি দেওয়ার দাবি তুলেছে তাদের মার্কেটিং পার্টনার। আর তাতেই এই জট।

আইএমজি রিলায়েন্স অবশ্য সেরা লিগের পরিবর্তে লম্বা লিগ আর এএফসি স্লট পেলেই খুশি। এখন পর্যন্ত অন্তত তাদের কোনওরকম মাথাব্যাথা নেই মোহনবাগান-ইস্টবেঙ্গলকে নিয়ে।

.