জিম্বাবোয়ে সফর যাবে দল, জানাল বিসিসিআই, দলগঠন কাল

হবে না হবে না করেও শেষ পর্যন্ত জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। জিম্বাবোয়ে সফরে দল পাঠানোর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিয়েছে বিসিসিআই। আগামিকাল, সোমবার জিম্বাবোয়ে সফরের জন্য দলগঠন করবেন জাতীয় নির্বাচকরা। বাংলাদেশে সিরিজ হারের পর ক্রিকেটারদের ক্রমাগত ক্রিকেটের চাপের কথা উঠেছিল। সেই কথা মাথায় রেখে হয়তো শেষ অবধি জিম্বাবোয়েতে দ্বিতীয় সারির দলই পাঠানো হচ্ছে।

Updated By: Jun 28, 2015, 01:46 PM IST
জিম্বাবোয়ে সফর যাবে দল, জানাল বিসিসিআই, দলগঠন কাল

ওয়েব ডেস্ক: হবে না হবে না করেও শেষ পর্যন্ত জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। জিম্বাবোয়ে সফরে দল পাঠানোর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিয়েছে বিসিসিআই। আগামিকাল, সোমবার জিম্বাবোয়ে সফরের জন্য দলগঠন করবেন জাতীয় নির্বাচকরা। বাংলাদেশে সিরিজ হারের পর ক্রিকেটারদের ক্রমাগত ক্রিকেটের চাপের কথা উঠেছিল। সেই কথা মাথায় রেখে হয়তো শেষ অবধি জিম্বাবোয়েতে দ্বিতীয় সারির দলই পাঠানো হচ্ছে।

ধোনি, কোহলি সহ সিনিয়র ক্রিকেটারদের ছাড়াই হয়তো দলগঠন হতে চলেছে। সম্প্রচারসত্ত্ব নিয়ে বিবাদের জেরে সফর কার্যত বাতিলই হয়ে গিয়েছিল। কিন্তু জিম্বাবোয়ের ক্রিকেট কর্তাদের অনেক অনুরোধের শেষ অবধি দল পাঠাতে রাজি হন বিসিসিআই কর্তারা। জিম্বাবোয়ের ক্রিকেট বোর্ডের প্রধান নাকি বলেছিলেন, তাদের দেশে বোর্ডের যা আর্থিক হাল তাতে ভারত সফর বাতিল করলে তাদের বিশাল বড় সমস্যায় পড়ে যাবেন। সেই কথা মাথায় রেখে বিসিসিআই সফরে যাওয়ার ব্যাপারে রাজি হয়। এই সফরে ভারত তিনটি ওয়ানডে ও দুটি টি২০ ম্যাচ খেলবে।

সফরের ক্রীড়াসূচি-
প্রথম ওয়ানডে- ১০ জুলাই, হারারে।। দ্বিতীয় ওয়ানডে-১২ জুলাই-হারারে।। তৃতীয় ওয়ানডে- ১৪ জুলাই-হারারে।।
প্রথম টি২০- ১৭ জুলাই, হারারে ।। দ্বিতীয় টি২০- ১৯ জুলাই।।
    

.