এবার পারফর্ম কর, নাহলে পরিণতির জন্য তৈরি থাকো, বিরাটকে সতর্ক করল বিসিসিআই

অনিল কুম্বলের পদত্যাগের ঘটনায় এবার বিরাটের ওপর 'খড়্গহস্ত' ভারতীয় ক্রিকেট বোর্ড। উইন্ডিজের সঙ্গে সিরিজ শুরু হওয়ার মাত্র ২৪ ঘণ্টা আগেই বিরাটকে সতর্ক করে দিল বিসিসিআই। "এবার পারফর্ম কর, নাহলে পরিণতির জন্য তৈরি থাকো", ভারত অধিনায়ক বিরাট কোহলিকে এই চরম বার্তাই দিয়ে রাখল ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

Updated By: Jun 22, 2017, 03:11 PM IST
এবার পারফর্ম কর, নাহলে পরিণতির জন্য তৈরি থাকো, বিরাটকে সতর্ক করল বিসিসিআই

ওয়েব ডেস্ক: অনিল কুম্বলের পদত্যাগের ঘটনায় এবার বিরাটের ওপর 'খড়্গহস্ত' ভারতীয় ক্রিকেট বোর্ড। উইন্ডিজের সঙ্গে সিরিজ শুরু হওয়ার মাত্র ২৪ ঘণ্টা আগেই বিরাটকে সতর্ক করে দিল বিসিসিআই। "এবার পারফর্ম কর, নাহলে পরিণতির জন্য তৈরি থাকো", ভারত অধিনায়ক বিরাট কোহলিকে এই চরম বার্তাই দিয়ে রাখল ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বিসিসিআইয়ের এক শীর্ষ কর্তা সাফ জানিয়েছেন, "এটা আর আলাদা করে বলে দিতে হবে না নিশ্চয়ই, বিরাট 'ভেটো' পাওয়ার ব্যবহার করে কোচকে পদত্যাগ করতে বাধ্য করেছেন। এবার অধিনায়ক হিসেবে ওকে পারফর্ম করতেই হবে, তা নাহলে..."। 

বিসিসিআইয়ের এই সতর্ক বার্তায় কার্যত চাপ বাড়ল অধিনায়ক বিরাটের ওপর। চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে লজ্জাজনক হার। তার ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই ভারতীয় ক্রিকেট দলের কোচ পদ থেকে অনিল কুম্বলের পদত্যাগ। বিসিসিআইকে দেওয়া নিজের ইস্তফা পত্রে জাম্বো জানান, অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তাঁর তিক্ত সম্পর্কের কথা। ক্যারিবিয়ান সফরে ভারতীয় দলের কোচ হিসেবে তাঁর যাওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে অবস্থান বদল করেন অনিল কুম্বলে। যার কারণে কার্যত 'অভিভাবক' ছাড়াই সিরিজ খেলবে বিরাটরা। এমন অবস্থায় দলের সিনিয়র খেলোয়ড়াদের ওপরই চাপ আরও বাড়ল বলেই মনে করছে ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ। আর অধিনায়ক হিসেবে বিরাটের ওপর চাপ আরও কয়েক গুণ বাড়ল। নিজেকে পারফর্ম তো করতেই হবে সঙ্গে অধিনায়ক হিসেবে দলের পারফর্ম্যান্সের উন্নতির দিকেও বাড়তি নজর দিতে হবে বিরাটকে।

.