প্রাক বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ ড্র, মেসির অনুপস্থিতির সুযোগ কাজে লাগাতে ব্যর্থ নেইমাররা

Updated By: Nov 14, 2015, 02:14 PM IST
প্রাক বিশ্বকাপে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ ড্র, মেসির অনুপস্থিতির সুযোগ কাজে লাগাতে ব্যর্থ নেইমাররা

আর্জেন্টিনা (১) ব্রাজিল (১)

ওয়েব ডেস্ক: বিশ্বফুটবলের সুপার ক্লাসিকো শেষ হল অমীমাংসিতভাবে। বুয়েনস আয়ার্সে বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের ফল এক-এক। ঘরের মাঠে এগিয়ে গিয়েও জিততে পারল না মেসিহীন আর্জেন্টিনা। প্রথমার্ধে হিগুয়েনের পাস থেকে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লাভেজ্জি। কিন্তু দ্বিতীয়ার্ধে লুকাস লিমার গোলে সমতা ফেরায় ব্রাজিল। জাতীয় দলের জার্সিতে কামব্যাক ম্যাচে নজর কাড়তে ব্যর্থ নেইমার। বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে আর্জেন্টিনার পয়েন্ট তিন ম্যাচে মাত্র দুই।

মেসি নেই। জয়ও নেই আর্জেন্টিনার। এগিয়ে গিয়েও ব্রাজিলকে হারাতে পারল না জেরার্ডো মার্টিনহোর দল। বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ শেষ হয় এক-এক গোলে। চোটের কারণে এই ম্যাচে ছিলেন না আর্জেন্টিনার দুই গুরুত্বপূর্ণ সদস্য মেসি আর অ্যাগুয়েরো। অন্যদিকে নির্বাসন কাটিয়ে মেগা ম্যাচে ব্রাজিল দলে ফেরেন নেইমার। তাই সুপার ক্লাসিকোয় কিছুটা হলেও এগিয়ে থেকে শুরু করেছিল সেলেকাওরা। তবে খেলার শুরু থেকেই আক্রমনে ঝাঁপায় আর্জেন্টিনা। তার ফলও পেয়ে তারা। প্রথমার্ধের মাঝামাঝি লাভেজ্জির গোলে লিড নিয়ে নেয় আর্জেন্টিনা।

হিগুয়েনের পাস থেকে গোল করে যান প্যারিস সেন্ট জার্মেইনের তারকা স্ট্রাইকার। পিছিয়ে পরার পর আক্রমনের জন্য মরিয়া হয়ে ঝাঁপায় সেলেকাওরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই লুকাস লিমার গোলে সমতা ফেরায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ডগলাস কোস্তার হেড পোস্টে লেগে ফিরে এলে ফিরতি বলে গোল করে যান লুকাস লিমা। ব্রাজিল সমতা ফেরাবার পর জয়ের জন্য ঝাঁপায় দু দলই। গোলের সহজ সুযোগ নষ্ট করেন আর্জেন্টিনার হিগুয়েন আর নেইমার। জাতীয় দলের জার্সিতে কামব্যাক ম্যাচে নজর কাড়তে ব্যর্থ ব্রাজিলীয় তারকা নেইমার। বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে তিন ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট মাত্র দুই। তালিকায় আট নম্বরে আছে তারা। অন্যদিকে পঞ্চমস্থানে ব্রাজিল।

.