বিনোদ কাম্বলি, বিরাটের দলকে শিখতে বললেন পাকিস্তানের কাছ থেকে

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে দুর্দান্ত শুরু করেছিল ভারত। চিরপ্রতিপক্ষ পাকিস্তানকে হেলায় হারিয়ে দিয়েছিলেন বিরাট কোহলি, যুবরাজ সিংরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই আকাশ থেকে যেন মাটিতে আছড়ে পড়েছে ভারতীয় দল। ফেভারিট হিসেবে শুরু করেও শ্রীলঙ্কার কাছে হারতে হয়েছে ৭ উইকেটে। অথচ, ভারতীয় ব্যাটসম্যানরা রানটা কম তোলেননি একেবারে। শিখর ধাওয়ান, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি মিলে ভারতকে নিয়ে যান ৩২১ পর্যন্ত। অতি বড় শ্রীলঙ্কার সমর্থকও বোধহয় ভাবতে পারেননি যে, এই ম্যাচে তাঁরা জয় পাবে। আসলে ভারতীয় দলের বোলাররা এদিন জঘন্য বোলিং করেন। অধিনায়ক বিরাট কোহলিও ম্যাচ শেষে স্বীকার করে নিয়েছেন, তাঁদের বোলিং এদিন বিপর্যয়ের মধ্যে পড়েছে।

Updated By: Jun 9, 2017, 01:46 PM IST
বিনোদ কাম্বলি, বিরাটের দলকে শিখতে বললেন পাকিস্তানের কাছ থেকে

ওয়েব ডেস্ক: এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে দুর্দান্ত শুরু করেছিল ভারত। চিরপ্রতিপক্ষ পাকিস্তানকে হেলায় হারিয়ে দিয়েছিলেন বিরাট কোহলি, যুবরাজ সিংরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই আকাশ থেকে যেন মাটিতে আছড়ে পড়েছে ভারতীয় দল। ফেভারিট হিসেবে শুরু করেও শ্রীলঙ্কার কাছে হারতে হয়েছে ৭ উইকেটে। অথচ, ভারতীয় ব্যাটসম্যানরা রানটা কম তোলেননি একেবারে। শিখর ধাওয়ান, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি মিলে ভারতকে নিয়ে যান ৩২১ পর্যন্ত। অতি বড় শ্রীলঙ্কার সমর্থকও বোধহয় ভাবতে পারেননি যে, এই ম্যাচে তাঁরা জয় পাবে। আসলে ভারতীয় দলের বোলাররা এদিন জঘন্য বোলিং করেন। অধিনায়ক বিরাট কোহলিও ম্যাচ শেষে স্বীকার করে নিয়েছেন, তাঁদের বোলিং এদিন বিপর্যয়ের মধ্যে পড়েছে।

আরও পড়ুন ফোবর্সের তালিকায় প্রথম ১০০ জন ধনী ক্রীড়াবিদের মধ্যে জায়গা পেলেন মাত্র একজন ভারতীয়

বিরাট যাই বলুন, তাঁকে আবার প্রাক্তন ক্রিকেটাররাও বলতে ছাড়ছেন না। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিনোদ কাম্বলিও যেমন সোশ্যাল মিডিয়ায় ভারতকে পাকিস্তানের সঙ্গে তুলনা করে বলেছেন, 'মিস্টার কোহলি, আপনার পরিকল্পনা কোথায় ছিল! পাকিস্তানকে দেখে শেখা উচিত। পাকিস্তান কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্রেফ পরিকল্পনার বাস্তব রূপায়ণ করে ম্যাচ জিতে নিল।' বিনোদ কাম্বলিদের মতো প্রাক্তন ক্রিকেটারদের এমন সমালোচনার পর টিম ইন্ডিয়া কতটা ঘুরে দাঁড়ায় সেটাই দেখার। তবে, চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারে পৌঁছতে গেলে বিরাটের দলকে গ্রুপের শেষ ম্যাচে জিততেই হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

আরও পড়ুন  শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগেই বাবা হলেন ভারতীয় দলের ক্রিকেটার

.