খেয়াল করেছেন, ধোনি কিন্তু বিশ্বরেকর্ড গড়ে ফেলছেন

অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির মুকুটে জমা পড়ল আরও একটি সাফল্যের পালক। ছুঁয়ে ফেললেন রিকি পন্টিংয়ের সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচে নেতৃত্ব দেওয়ার নজির। অস্ট্রেলিয়ার প্রাক্তন এই অধিনায়ক ৩২৪ ম্যাচে জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে হারারেতে বুধবার এই নজির স্পর্শ করেন ধোনি। ২০০৭ সালে ধোনি ভারতীয় দলের অধিনায়ক নির্বাচিত হন। এখনও পর্যন্ত তিনি ৬০টি টেস্ট, ১৯৪টি একদিনের ম্যাচ ও ৭০টি টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। জিতেছেন ২৭টি টেস্ট, ১০৭টি একদিনের ম্যাচ ও ৪০টি টি-টোয়েন্টি ম্যাচ। অর্থাত্ সাফল্যের হার পঞ্চাশ শতাংশের বেশি। পাশাপাশি ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ বিশ্বকাপ ভারত জিতেছে তারই নেতৃত্বে।

Updated By: Jun 23, 2016, 05:41 PM IST
খেয়াল করেছেন, ধোনি কিন্তু বিশ্বরেকর্ড গড়ে ফেলছেন

ওয়েব ডেস্ক: অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির মুকুটে জমা পড়ল আরও একটি সাফল্যের পালক। ছুঁয়ে ফেললেন রিকি পন্টিংয়ের সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচে নেতৃত্ব দেওয়ার নজির। অস্ট্রেলিয়ার প্রাক্তন এই অধিনায়ক ৩২৪ ম্যাচে জাতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে হারারেতে বুধবার এই নজির স্পর্শ করেন ধোনি। ২০০৭ সালে ধোনি ভারতীয় দলের অধিনায়ক নির্বাচিত হন। এখনও পর্যন্ত তিনি ৬০টি টেস্ট, ১৯৪টি একদিনের ম্যাচ ও ৭০টি টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। জিতেছেন ২৭টি টেস্ট, ১০৭টি একদিনের ম্যাচ ও ৪০টি টি-টোয়েন্টি ম্যাচ। অর্থাত্ সাফল্যের হার পঞ্চাশ শতাংশের বেশি। পাশাপাশি ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ বিশ্বকাপ ভারত জিতেছে তারই নেতৃত্বে।
                                         
লোকেশ রাহুল, ফৈয়াজ ফজল,যজুর্বেন্দ্র চাহাল,কেদার যাদবদের কাছে জিম্বাবোয়ে সফর ছিল নিজেদের প্রমাণ করার। সেকাজে তারা সফল হয়েছেন। অন্তত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সার্টিফিকেট তাই বলছে। ভারত অধিনায়ক জিম্বাবোয়েতে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজ জিতে বলেন তরুণ ক্রিকেটারদের কাছে এই সফর ছিল অভিজ্ঞতা বাড়ানোর। লোকেশ রাহুলরা এই সফর ভালভাবেই কাজে লাগিয়েছেন বলে দাবি মাহির। তার মতে আগামিদিনে ভারতীয় দলে খেলার জন্য ১০-১২ জনের শক্তিশালী রিজার্ভ বেঞ্চ তৈরি হয়ে গেছে। পাশাপাশি ধোনির দাবি জিম্বাবোয়েতে খুব ভাল বল করেছেন পেস বোলাররা।

Tags:
.