সুপার সানডেতে মেগা ডার্বিতে মুখোমুখি হচ্ছে দুই প্রধান মোহনবাগান আর ইস্টবেঙ্গল

সুপার সানডেতে আই লিগের মেগা ডার্বিতে মুখোমুখি হচ্ছে দুই প্রধান মোহনবাগান আর ইস্টবেঙ্গল। খেতাবি লড়াইয়ে টিকে থাকতে বড়ম্যাচ জিততে মরিয়া দুই প্রধানই। রবিবাসরীয় সন্ধ্যেয় শিলিগুড়ির ডার্বির অন্যতম ইউএসপি হতে চলেছে দুই হাইতিয়ান সোনি আর ওয়েডসনের লড়াই।

Updated By: Apr 8, 2017, 11:24 PM IST
সুপার সানডেতে মেগা ডার্বিতে মুখোমুখি হচ্ছে দুই প্রধান মোহনবাগান আর ইস্টবেঙ্গল

ওয়েব ডেস্ক : সুপার সানডেতে আই লিগের মেগা ডার্বিতে মুখোমুখি হচ্ছে দুই প্রধান মোহনবাগান আর ইস্টবেঙ্গল। খেতাবি লড়াইয়ে টিকে থাকতে বড়ম্যাচ জিততে মরিয়া দুই প্রধানই। রবিবাসরীয় সন্ধ্যেয় শিলিগুড়ির ডার্বির অন্যতম ইউএসপি হতে চলেছে দুই হাইতিয়ান সোনি আর ওয়েডসনের লড়াই।

চৈত্রের গরমে শিলিগুড়ির উত্তাপ যেন একধাক্কায় কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে বড়ম্যাচ। রবিবাসরীয় সন্ধ্যেয় ইদানিংকালের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ডার্বি অনুষ্ঠিত হতে চলেছে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে। মেগা ডার্বিতে হার মানেই লিগের দৌড় কার্যত শেষ লাল-হলুদের। আবার বড়ম্যাচে জয় ট্রেভর মরগ্যানকে শুধু লাইফলাইনই দেবে না,ইস্টবেঙ্গলকে দারুণভাবে ফিরিয়ে আনবে খেতাবি ট্র্যাকে।অন্যদিকে  গত দু ম্যাচে ছয় গোল দিয়ে বড়ম্যাচে নামছে মোহনবাগান। গত দুবছরে আই লিগ আর ফেডারেশন কাপ জিতলেও,দুহাজার পনেরো সালের পর বড়ম্যাচে জয় নেই সঞ্জয় সেনের। মর্যাদার ম্যাচ জিতে ডার্বি জয়ের খরা কাটানোর পাশাপাশি খেতাবি দৌড়ে এগোতে মরিয়া সবুজ-মেরুনও।

আরও পড়ুন- দুই বিদেশি অ্যাথলেটিক্স কোচ নিয়োগ করল ভারতীয় ক্রীড়ামন্ত্রক

পয়েন্টের বিচারে মাত্র এক পয়েন্টে পিছিয়ে থেকে বড়ম্যাচে নামছেন সোনিরা। আবার চিরপ্রতিন্দন্দ্বীর থেকে এক ম্যাচ কম খেলেছে সবুজ-মেরুন। শুক্রবার সাতসকালেই অনুশীলন সেরে নেয় মোহনবাগান। অনুশীলনে বাগান কোচের মরিয়া ;চেষ্টা বারবার চোখে পড়েছে। বক্সের বাইরে কিছুতেই ফাউল করা যাবে না,বন্ধ করতে হবে লাল-হলুদের সাপ্লাই লাইন। কাঞ্চনজঙ্ঘায় এই কথাগুলো পাখি পড়ার মত আনাসদের বুঝিয়েছেন সঞ্জয় সেন। বেঙ্গালুরু ম্যাচের প্রথম একাদশই বড়ম্যাচে নামাতে চলেছেন বাগান কোচ। কাতসুমিদের  অনুশীলন শেষ হওয়ার প্রায় সঙ্গেই সঙ্গেই মাঠে চলে আসে লাল-হলুদ। ডুয়েলের আগে অবশ্য সোনিদের দিকে ফিরেও তাকাননি মরগ্যান।বরং কিছুটা আগে এসে বাড়তি সময় অনুশীলন করে নেয় লাল-হলুদ। চাপে থাকলেও ওয়েডসনদের বডি ল্যাঙ্গুয়েজে তার ছিঁটেফোটাও চোখে পড়েনি। বরং ফান গেমে খোশ মেজাজে পাওয়া যায় পেইন-বুকেনাদের। বড়ম্যাচে এই মেজাজটাই ফুটবলারদের কাছে চাইছেন মরগ্যান। টিম প্রায় চূড়ান্ত করে ফেললেও,বড়ম্যাচের দলের মাঝমাঠ এখনও চূড়ান্ত করেননি সাহেব কোচ। সঞ্জয় সেন বা মরগ্যান,সোনি না ওয়েডসন। ডার্বি ডুয়েলে কে শেষ হাসি হাসবে তা হয়ত সময় বলবে,তবে ভারতীয় ফুটবলের সেরা ম্যাচটার জন্য মঞ্চ কিন্তু তৈরি।

.