ফতুল্লায় 'ফতেহ' দিয়েই কি শুরু হবে ভারতীয় ক্রিকেটের 'বিরাট' যুগ?

টসে জিতে প্রথম ব্যাট করছে ভারত। 

Updated By: Jun 10, 2015, 11:36 AM IST
ফতুল্লায় 'ফতেহ' দিয়েই কি শুরু হবে ভারতীয় ক্রিকেটের 'বিরাট' যুগ?

ওয়েব ডেস্ক: টসে জিতে প্রথম ব্যাট করছে ভারত। 

বাংলাদেশ সফরে ভারত। এই সফর শুধু ক্রিকেট নয়। ক্রিকেটের অন্দরে লড়াই আগ্রাসন বনাম জেদের। বিরাটের হাত ধরে নতুন যাত্রা পথ শুরু করতে চলছে ভারতীয় ক্রিকেট। তারুণ্যের আগ্রাসন যেমন আছে তেমনই আছে কচি কাঁধে প্রত্যাশার বিশাল চাপ। শিখরদের নিয়ে বিরাট কি পারবেন ক্রিকেটের শিখরে পৌছতে?  কথায় আছে 'মর্নিং শোওস দ্য ডে'। 

টেস্ট ক্রিকেট থেকে ধোনির অবসরের পর আবার নতুন সূর্য ওঠা দেখতে চলেছে ভারত। সচিন, সৌরভ, রাহুল, লক্ষণ, কুম্বলে, ধোনি যে আর নেই। প্রকৃতির নিয়মের মতই নতুনকে জায়গা ছেড়ে দিয়েছে পুরাতন। রায়না, অজিঙ্কে, রোহিতদের কাঁধেই এখন দেশের হাল। পুরাতন বলতে কেবল মাত্র হরভজন। 

হারিয়ে যাওয়া ঘূর্নি ফিরে পেতে ফতুল্লায় সিং যেন সিংহ। কামব্যাক নাকি ইতি, তা বলবে সময়ই। তবে গোটা দলটার কাছেই বাংলাদেশ সফরের এই একমাত্র টেস্ট ম্যাচটি যেন ওয়ার্ল্ড কাপ সেমি ফাইনাল। জিতলে এগিয়ে চলো নইলে বাড়ি ফোটো। অন্তত এমনভাবেই ভাবছে বাংলাদেশ।

পাকিস্তানকে বাংলা ওয়াশের পর আকাশছোঁয়া আত্মবিশ্বাসে রয়েল বেঙ্গল টাইগার। মোর্তাজা, সাকিবরা নিজেদের হৃদয়ে খোঁচা দিয়ে চাগিয়ে তুলেছেন ওয়ার্ল্ডকাপের সেই অভিশপ্ত দিনের দগদগে ঘা কে। প্রথমবার বিশ্বকাপ ফাইনালে ওঠার দরজাতেই দ্বাররক্ষী ভারতের কাছে আটকে যেতে হয়েছিল তাদের। তবে এবার আর ছাড় নয়। এমনটাই ভাবছে বাংলাদেশ। 'জয় বাংলা' শ্লোগানে বাংলাদেশ যেন ক্রিকেট জয়ের উল্লাসে মাতোয়ারা। সাবধান সাবধান। আগ্রাসনে হাত বাড়াতে জ্বলতে হয় হাতকেই, আবার এও সম্ভব আগ্রাসনের নিয়ন্ত্রণ নিল সাহসী হাত। 

আজ প্রথম দিন। বৃষ্টি ভ্রুকুটি না থাকলে হয় জয় নয় হার। মধ্যপন্থায় বিশ্বাসী নন কেওই। বিরাট তাড়া করবেন আর মুসফিকর রহিম তাড়া করাবেন, এই ক্রিকেট দেখার অধীর আগ্রহেই দুই বাংলা। 

.