ইউরোর কোয়ার্টার ফাইনালে আজ ইতালি আর জার্মানির লড়াই

ইউরোর কোয়ার্টার ফাইনালে ইতালি আর জার্মানির লড়াই। বিশ্বফুটবলের দুই সুপার পাওয়ারের লড়াইকেই এবারের ইউরোর সেরা ম্যাচ হিসাবে দেখা হচ্ছে। গত দুবারের চ্যাম্পিয়ন স্পেনকে উড়িয়ে দিয়ে বিশ্বচ্যাম্পিয়নদের মোকাবিলা করতে নামছে অ্যান্টনিও কোন্তের আজুরি ব্রিগেড। অন্যদিকে তিন গোলে প্রি কোয়ার্টারের লড়াই জিতে মাঠে নামছে জোয়াকিম লো-র দল। একদিকে বুঁফো,বোনুচ্চি,চিয়েলিনি,দি রোসির মত তারকা তো অন্যদিকে ম্যানুয়েল নায়ার,খেদিরা,ওজিল,ক্রসের মত বিশ্বখ্যাত নাম। তাই শনিবার রাতে যে সেয়ানে সেয়ানে লড়াই হতে চলেছে তা বলাই বাহুল্য। পরিসংখ্যান বলছে,শেষ আটটা প্রতিযোগিতামূলক ম্যাচে ইতালিকে হারাতে পারেনি জার্মানি। ইউরোর কোয়ার্টারে সেই রেকর্ড বদলাতে মরিয়া হয়ে আছে জোয়াকিম লো-র দল।

Updated By: Jul 2, 2016, 03:09 PM IST
ইউরোর কোয়ার্টার ফাইনালে আজ ইতালি আর জার্মানির লড়াই

ওয়েব ডেস্ক: ইউরোর কোয়ার্টার ফাইনালে ইতালি আর জার্মানির লড়াই। বিশ্বফুটবলের দুই সুপার পাওয়ারের লড়াইকেই এবারের ইউরোর সেরা ম্যাচ হিসাবে দেখা হচ্ছে। গত দুবারের চ্যাম্পিয়ন স্পেনকে উড়িয়ে দিয়ে বিশ্বচ্যাম্পিয়নদের মোকাবিলা করতে নামছে অ্যান্টনিও কোন্তের আজুরি ব্রিগেড। অন্যদিকে তিন গোলে প্রি কোয়ার্টারের লড়াই জিতে মাঠে নামছে জোয়াকিম লো-র দল। একদিকে বুঁফো,বোনুচ্চি,চিয়েলিনি,দি রোসির মত তারকা তো অন্যদিকে ম্যানুয়েল নায়ার,খেদিরা,ওজিল,ক্রসের মত বিশ্বখ্যাত নাম। তাই শনিবার রাতে যে সেয়ানে সেয়ানে লড়াই হতে চলেছে তা বলাই বাহুল্য। পরিসংখ্যান বলছে,শেষ আটটা প্রতিযোগিতামূলক ম্যাচে ইতালিকে হারাতে পারেনি জার্মানি। ইউরোর কোয়ার্টারে সেই রেকর্ড বদলাতে মরিয়া হয়ে আছে জোয়াকিম লো-র দল।

আরও পড়ুন তুমি রোজারিওর, তুমি বার্সার, তুমি কলকাতার, ওসব কথা মানি না যুবরাজ, জানি তুমি শুধু আমার

 মাঠে নামার আগে জার্মানি কোচ লো পরিষ্কার করে দিচ্ছেন যে বর্তমান ইতালি দলটার শুধু রক্ষণই জমাট নয়,আক্রমনভাগেও একইরকম শক্তিশালী। সেই কথা মাথায় রেখেই  সেরা একাদশই মাঠে নামাবেন  জোয়াকিম লো। আর সেটা সম্ভব হচ্ছে দলে কোনও চোটাঘাত বা কার্ড সমস্যা না থাকায় ।  অন্যদিকে মেগা ম্যাচের আগে আজুরি কোচকে চিন্তায় ফেলেছে ডি রোসের চোট আর কার্ড সমস্যায় থিয়াগো মোতার না থাকা। তার উপর দলের এগারো জন ফুটবলারের একটা করে কার্ড দেখা আছে। তবে তাতেও দমছে না আজুরি ব্রিগেড। বিপক্ষের উপর চাপ বাড়িয়ে ইতালি কোচ বলছেন এই মুহুর্তে জার্মানিই হল সবচেয়ে কলপ্লিট দল। স্পেন ম্যাচে স্ট্র্যাটেজি দিয়ে বিশ্বকাপজয়ী কোচ দেল বস্কের বিরুদ্ধে বাজিমাত করেছিলেন কোন্তে। বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির বিরুদ্ধেও আজুরি শিবিরের ভরসা টিমগেম আর কোন্তের স্ট্র্যাটেজি।

আরও পড়ুন  লাখো সিনেমা দেখে শুধু একবারই মনে হয়েছে, ইস্ যদি সুলতান মির্জা হতাম!

.