ঝুলনকে বিগ ব্যাসে খেলার অনুমতি বিসিসিআইয়ের

ঝুলন গোস্বামীকে বিগ ব্যাসে খেলার অনুমতি দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বেশ কিছুদিন ধরেই অস্ট্রেলিয়ায় বিগ ব্যাসে ভারতের মহিলা ক্রিকেটারদের খেলার ছাড়পত্র দেওয়া নিয়ে টালাবাহানা চালাচ্ছিল বিসিসিআই।

Updated By: Nov 12, 2016, 11:24 PM IST
ঝুলনকে বিগ ব্যাসে খেলার অনুমতি বিসিসিআইয়ের

ওয়েব ডেস্ক: ঝুলন গোস্বামীকে বিগ ব্যাসে খেলার অনুমতি দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বেশ কিছুদিন ধরেই অস্ট্রেলিয়ায় বিগ ব্যাসে ভারতের মহিলা ক্রিকেটারদের খেলার ছাড়পত্র দেওয়া নিয়ে টালাবাহানা চালাচ্ছিল বিসিসিআই।

আরও পড়ুন- মোদীর রাজ্যে টেস্ট 'ডুবল' মোদীর টাকার 'সার্জিক্যাল স্ট্রাইক'-এই!

মূলত স্বার্থের সংঘাতের বিষয়টি মাথা ব্যাথার কারন হয়ে দাঁড়িয়েছিল বোর্ডের সামনে। কিন্তু ভারতে যেহেতু মহিলা ক্রিকেটারদের জন্য আইপিএলের মতন কোনও টুর্নামেন্ট নেই। তাই ঝুলনদের বিগ ব্যাসে খেলতে দিলে স্বার্থের সংঘাত হবে না। সব দিক খতিয়ে দেখেই ঝুলন গোস্বামীকে অস্ট্রেলিয়াতে এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার ছাড়পত্র দিল বিসিসিআই।

এদিকে, সিএবির প্রথম ডিভিসন লিগের খেলার লাইভ স্কোর নিজস্ব ওয়েবসাইটে চালু করার ব্যবস্থা করছে সিএবি। এক শীর্ষ কর্তা জানিয়েছেন এবছরে বেশ কয়েকটি ম্যাচের লাইভ আপডেট যাতে ওয়েবসাইটের মাধ্যমে দর্শকদের কাছে পৌছে দেওয়া যায় তা নিয়ে একটি সংস্থার সঙ্গে কথা হয়েছে। স্কোরারদের এব্যাপারে একটি বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন। এবারের সিএবির লিগ ম্যাচ তিন দিনের হবে। নয় অথবা দশই ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম ডিভিসন লিগ। গুরুত্বপূর্ণ ম্যাচগুলিতে ওয়েবসাইটে যাতে স্কোরের লাইভ আপডেটের ব্যবস্থা করা যায় তার জন্য জরুরি ভিত্তিতে কাজ চলছে।

.