জার্মানির কনফেডারেশন কাপ জয়ে উচ্ছ্বসিত কোচ জোয়াকিম লো

জার্মানির কনফেডারেশন কাপ জয়ে উচ্ছ্বসিত কোচ জোয়াকিম লো। খেতাব জেতার পর লো বলেছেন এই জয় জার্মানির ফুটবল ইতিহাসের পাতায় ঢুকে যাবে। এখানেই শেষ নয়। লোর দাবি বিশ্বকাপ জেতার থেকেও কনফেডারেশন কাপ জয়ের গুরুত্ব তাদের কাছে আলাদা। এই প্রথমবার কনফেড জিতল বিশ্বচ্যাম্পিয়নরা। জার্মানির কোচের দাবি প্রথম একাদশের একাধিক তারকাকে ছাড়াই কনফেড জয় তাদের দেশের ফুটবলের জন্য বড় সাফল্য।

Updated By: Jul 4, 2017, 09:22 AM IST
জার্মানির কনফেডারেশন কাপ জয়ে উচ্ছ্বসিত কোচ জোয়াকিম লো

ওয়েব ডেস্ক: জার্মানির কনফেডারেশন কাপ জয়ে উচ্ছ্বসিত কোচ জোয়াকিম লো। খেতাব জেতার পর লো বলেছেন এই জয় জার্মানির ফুটবল ইতিহাসের পাতায় ঢুকে যাবে। এখানেই শেষ নয়। লোর দাবি বিশ্বকাপ জেতার থেকেও কনফেডারেশন কাপ জয়ের গুরুত্ব তাদের কাছে আলাদা। এই প্রথমবার কনফেড জিতল বিশ্বচ্যাম্পিয়নরা। জার্মানির কোচের দাবি প্রথম একাদশের একাধিক তারকাকে ছাড়াই কনফেড জয় তাদের দেশের ফুটবলের জন্য বড় সাফল্য।

আরও পড়ুন অ্যান্টিগাতে অচেনা ধোনি, ফিনিসার মাহির ভূমিকা নিয়ে প্রশ্ন

অন্যদিকে, মুহূর্তের একটা ভুল। আর তাতেই চিলির কনফেডারেশন কাপ জেতার আশা শেষ। যে চিলির রক্ষণ গত তিন বছর দুরন্ত ফুটবল খেলেছে, দুদুবার লাতিন সেরা হয়েছে সেই রক্ষণের একটা ভুলের মাসুল কনফেডের ফাইনালে গুনতে হল চিলিকে। দলের অন্যতম সেরা ডিফেন্ডার মার্সেলো দিয়াজের একটা ভুল ডুবিয়ে দিল লাতিন সেরাদের। চিলি শিবিরে দিয়াজ ভিলেন হলেও সতীর্থের পাশে দাঁড়ালেন আর্তুরা ভিদাল। ম্যাচ শেষ চিলির তারকা মিডফিল্ডার ভিদাল বলেছেন এই ধরণের ভুল হতেই পারে। তারা ড্রেসিংরুমে একটা পরিবারের মতো। সেই পরিবার একসঙ্গে হারে, একসঙ্গে জেতে।  

আরও পড়ুন  ক্রিকেটার না হলে কী হতেন হরভজন সিং, জানালেন বীরেন্দ্র সেহবাগ

.