মেসি দুরন্ত, তবে তিনি মারাদোনো নন

এবারও স্বপ্নপূরণে ব্যর্থ লিও মেসি। এক বছর আগে রিওর যন্ত্রনা শনিবার স্যান্তিয়াগোয় ভুলতে চেয়েছিলেন তিনি। কোপার ফাইনালে নামার আগে ফুটবলের যুবরাজ বারবার বলেছিলেন বিশ্বকাপ হাতছাড়া হওয়ার পর কোপা জিততে মরিয়া তিনি। কিন্তু ম্যাচে ফুটে উঠল না সেই জেদের চিত্র। তাই খালি হাতেই  মাঠ ছাড়তে হল মারাদোনার উত্তরসূরিকে।

Updated By: Jul 5, 2015, 07:26 PM IST
মেসি দুরন্ত, তবে তিনি মারাদোনো নন

ব্যুরো: এবারও স্বপ্নপূরণে ব্যর্থ লিও মেসি। এক বছর আগে রিওর যন্ত্রনা শনিবার স্যান্তিয়াগোয় ভুলতে চেয়েছিলেন তিনি। কোপার ফাইনালে নামার আগে ফুটবলের যুবরাজ বারবার বলেছিলেন বিশ্বকাপ হাতছাড়া হওয়ার পর কোপা জিততে মরিয়া তিনি। কিন্তু ম্যাচে ফুটে উঠল না সেই জেদের চিত্র। তাই খালি হাতেই  মাঠ ছাড়তে হল মারাদোনার উত্তরসূরিকে।

রিওর সঙ্গে স্যান্তিয়াগোর ছবির অনেক মিল। রিওতে জার্মানির কাছে হেরে বিশ্বকাপে রানার্স হয়েছিল আর্জেন্টিনা। এবার কোপাতেও ফাইনালে হেরে স্বপূরণে ব্যর্থ  এলএম টেন। আরও একটা মেগা ফাইনালে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যেতে পারলেন না বর্তমান প্রজন্মের সেরা তারকা। শনিবারের ফাইনালের পর সেই বিতর্ক আবার উঠে এল। মেসি দুরন্ত, তবে তিনি মারাদোনো নন।

গতবারের বিশ্বকাপ ব্যর্থ, এবারের কোপাতেও দেশকে ট্রফি এনে দিতে ব্যর্থ হলেন মেসি। এবার কোপার ফাইনালে নিজের মেজাজে পাওয়া গেল না বাঁ পায়ের জাদুকরকে। উল্টে বিপক্ষের রক্ষণের চক্রবুহে বারবার আটকে গিয়েছেন। চিলির বিরুদ্ধে ম্যাচে গোলে লক্ষ্য করে একটা শটও মারতে পারেননি মেসি। যা ফুটবলপ্রেমীদের  কাছে অবিশ্বাস্য। সেমিফাইনালে যে মেসি প্যারাগুয়ের বিরুদ্ধে ফুল ফুটিয়েছিলেন, ফাইনালে তাকে এতটা নিস্প্রভ দেখে অবাক ফুটবলমহল। ক্লাব ফুটবলের সাফল্যের জেরে পেলে, মারাদোনার পাশে ইতিমধ্যেই  স্থান করে নিয়েছেন মেসি। বার্সেলোনাতে তার পারফরম্যান্সের জন্য চারবার ফিফার বর্ষসেরা হয়েছেন লিও। তবে দেশের সাফল্যের নিরিখে মেসির ক্যাবিনেট একেবারেই ফাঁকা। ৮৬' বিশ্বকাপে কার্যত একার হাতে দেশকে বিশ্বকাপ জিতিয়েছেন মারাদোনা। সেই তুলনায় অনেকটা পিছিয়ে মেসি।

.