আজ আই লিগ অভিযান শুরু মোহনবাগানের

সকালে হাল্কা ফিটনেস ট্রেনিং। তারপর অর্ধেক মাঠে স্ট্রাইকার ও মিডফিল্ডার বনাম ডিফেন্ডারদের ম্যাচ প্র্যাকটিস। পরে ফুটবলারদের মধ্যে ঘুরিয়ে ফিরিয়ে সিচুয়েশন প্র্যাকটিস। সবশেষে নিখুঁত কর্নার থেকে গোল করার দক্ষতা বাড়ানোর অনুশীলন।

Updated By: Oct 22, 2011, 10:36 PM IST

সকালে হাল্কা ফিটনেস ট্রেনিং। তারপর অর্ধেক মাঠে স্ট্রাইকার ও মিডফিল্ডার বনাম ডিফেন্ডারদের ম্যাচ প্র্যাকটিস। পরে ফুটবলারদের মধ্যে ঘুরিয়ে ফিরিয়ে সিচুয়েশন প্র্যাকটিস। সবশেষে নিখুঁত কর্নার থেকে গোল করার দক্ষতা বাড়ানোর অনুশীলন। মোহনবাগানের সুব্রত-প্রশান্ত জুটির প্রথম পরীক্ষার আগে শেষ অনুশীলনের এটাই ছিল টুকরো ছবি। স্টোরে চোটের জন্য নেই। ব্যারেটোর চোটের জন্য জায়গা হবে রিজার্ভ বেঞ্চে। ফলে আইলিগ অভিযানের শুরুতে সুব্রত-প্রশান্ত-র চার-চার-দুই ছকে সুযোগ
পাচ্ছেন মাত্র দুজন বিদেশিই। প্রদীপকে রাইটব্যাকে খেলালেও শেষপর্যন্ত তিনিই ঐ পজিশনে খেলবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। তবে টিমসূত্রের খবর, রাইটব্যাক হিসেবেই প্রদীপের প্রথম একাদশে খেলার সম্ভাবনাই বেশি। ফিটনেস সমস্যা, কোচ বিতর্ক-সব পিছনে ফলে এখন অ্যারোজের বিরুদ্ধে আইলিগের প্রথম ম্যাচ হতে চলেছে ওডাফাদের আত্মবিশ্বাস ফেরানোর সেরা মঞ্চ। আর অ্যারোজদের ক্ষুরধার স্ট্র্যাটেজির তীরে বিদ্ধ করতে প্রস্তুত বাগানের নতুন টিডি-কোচ জুটি। আটের দশকে সুব্রত-প্রশান্তর জুটি বহুবার মোহনবাগানে রক্ষাকর্তার ভূমিকা পালন করেছে। সেটাই বাড়তি চাপ দুজনের কাছে। তবে দুই দলের অভিজ্ঞ টিডি সুব্রত ভট্টাচার্য বনাম সুখবিন্দর সিংয়ের লড়াই হতে চলেছে এই ম্যাচের সেরা বিজ্ঞাপন।
 

.