মায়ের মুখের 'সচিন...সচিন' ডাক যে সারা ক্রিকেট জীবন জুড়ে শুনব তা ভাবিনি: সচিন

তিনি ব্যাট হাতে ২২ গজে দাঁড়ালে স্বয়ং ভগবানও নাকি খেলা দেখেন। তিনি আধুনিক ব্র্যাডম্যান। তিনি ক্রিকেটের ঈশ্বর। তিনি সচিন রমেশ তেন্ডুলকর। দেশের হয়ে বা হাল আমলের টি টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি যার হয়েই যখন ব্যাট ধরেছেন "সচিন...সচিন" ধ্বনীতে মুখরিত হয়েছে গ্যালারি। উচ্ছ্বাসের তুফানের বেগ এতটাই বেশি থেকেছে যে সে আওয়াজ এসে পৌঁছেছে বাড়ির ড্রয়িংরুমেও। কিন্তু জানেন কি কে প্রথম "সচিন...সচিন" আওয়াজ তুলেছিলেন?

Updated By: May 10, 2017, 04:48 PM IST
মায়ের মুখের 'সচিন...সচিন' ডাক যে সারা ক্রিকেট জীবন জুড়ে শুনব তা ভাবিনি: সচিন

ওয়েব ডেস্ক: তিনি ব্যাট হাতে ২২ গজে দাঁড়ালে স্বয়ং ভগবানও নাকি খেলা দেখেন। তিনি আধুনিক ব্র্যাডম্যান। তিনি ক্রিকেটের ঈশ্বর। তিনি সচিন রমেশ তেন্ডুলকর। দেশের হয়ে বা হাল আমলের টি টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি যার হয়েই যখন ব্যাট ধরেছেন "সচিন...সচিন" ধ্বনীতে মুখরিত হয়েছে গ্যালারি। উচ্ছ্বাসের তুফানের বেগ এতটাই বেশি থেকেছে যে সে আওয়াজ এসে পৌঁছেছে বাড়ির ড্রয়িংরুমেও। কিন্তু জানেন কি কে প্রথম "সচিন...সচিন" আওয়াজ তুলেছিলেন?

তাঁর আত্মজীবনীর অন্তর্গত 'সচিন অ্যান্থেম' লঞ্চিং-এর সময়ে স্বয়ং সচিনই জানিয়েছেন, সচিনের মা হলেন এই দুনিয়ার প্রথম ব্যক্তি যিনি "সচিন...সচিন" রব তুলতেন। মাস্টার ব্লাস্টারের কথায়, "আমি ক্রিকেট খেলব বলে (সিঁড়ি বেয়ে) নিচে নামতাও, আর আমায় উপরে চলে আসতে বলে প্রায়শই মা ডাকতেন, সচিন...সচিন উপরে চলে এস...কখনও ভাবিনি মায়ের ওই ডাক আমার সমগ্র ক্রিকেট জীবন জুড়ে শুনতে পাব"। দৃশ্যতই এই স্মৃতি রোমন্থন করতে গিয়ে আবেগ বিহ্বল হয়ে পড়েন বিশ্ব ক্রিকেটের সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ তারকা। (আরও পড়ুন- চ্যাম্পিয়ন্স ট্রফির পরই কি ধোনিকে সরিয়ে উইকেটের পিছনে রিশব পন্থ?)

.