খেলরত্ন সম্মানের জন্য সানিয়া মির্জার নাম প্রস্তাব করবে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক

খেলরত্ন সম্মানের জন্য সানিয়া মির্জার নাম মনোনয়নের জন্য পাঠাতে চলেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। সদ্য মার্টিনা হিঙ্গিসকে সঙ্গী করে প্রথম ভারতীয় মহিলা খেলোয়াড় হিসাবে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছিলেন সানিয়া। এপ্রিল মাসে মহিলাদের ডবলসে শীর্ষে উঠে এসেছিলেন তিনি। তাছাড়া এবছরই এশিয়ান গেমসে মিক্সড ডবলস বিভাগে সোনা জিতেছিলেন সানিয়া। পাশাপাশি মহিলাদের ডবলসে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। সানিয়ার এই সাফল্যের কথা মাথায় রেখে খেলরত্নের জন্য তাঁর নাম মনোনয়নের জন্য পাঠাবে ক্রীড়ামন্ত্রক। 

Updated By: Jul 18, 2015, 09:04 PM IST
খেলরত্ন সম্মানের জন্য সানিয়া মির্জার নাম প্রস্তাব করবে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক

ব্যুরো: খেলরত্ন সম্মানের জন্য সানিয়া মির্জার নাম মনোনয়নের জন্য পাঠাতে চলেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। সদ্য মার্টিনা হিঙ্গিসকে সঙ্গী করে প্রথম ভারতীয় মহিলা খেলোয়াড় হিসাবে উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছিলেন সানিয়া। এপ্রিল মাসে মহিলাদের ডবলসে শীর্ষে উঠে এসেছিলেন তিনি। তাছাড়া এবছরই এশিয়ান গেমসে মিক্সড ডবলস বিভাগে সোনা জিতেছিলেন সানিয়া। পাশাপাশি মহিলাদের ডবলসে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। সানিয়ার এই সাফল্যের কথা মাথায় রেখে খেলরত্নের জন্য তাঁর নাম মনোনয়নের জন্য পাঠাবে ক্রীড়ামন্ত্রক। 

সানিয়া নিজের নাম মনোনয়নের জন্য পাঠাতে বলেনি। বরং নিজে থেকেই সানিয়ার নাম পাঠানো হচ্ছে বলে ক্রীড়ামন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে। শুধু এবছরের সাফল্যই নয়, গতবছরের সাফল্যের কথা মাথায় রেখেও সানিয়ার নাম মনোনয়নের জন্য পাঠানো হচ্ছে বলে ক্রীড়ামন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে। গতবছর ব্রুনো সোরেসকে সঙ্গী করে ইউএস ওপেন জিতেছিলেন সানিয়া।

.