অলিম্পিকের সোনাজয়ী নাদালরা জিতলেন, তবে হৃদয় জিতল লিয়েন্ডারের লড়াই

নামলেন তিনি নামলেন। আর লড়লেন তিনি লড়লেন। একজন রাফায়েল নাদাল। অন্যজন লিয়েন্ডার পেজ। চোটের জন্য সিঙ্গলসে নামেননি বলে নাদাল হতাশায় ভুগছিল দিল্লি। যেন সেটা পুষিয়ে দিতেই ডাবলসে নামলেন। রিও অলিম্পিকে ডাবলসে যে মার্ক লোপেজকে সঙ্গী করে সোনা জিতেছিলেন নাদাল, তাঁকে নিয়ে আজ দিল্লি জিতলেন রাফা। ডাবলসে লিয়েন্ডার-সাকেত মেননকে ৪-৬, ৭-৬, ৬-৪,৬-৪ হারিয়ে টাই জিতে নিল স্পেন। দুটি সিঙ্গলস বাকি থাকতেই ৩-০ টাই মাত করলেন নাদালরা। দেশের মাটিতে প্রত্যাশামতই ০-৫ ভারতের হার শুধু সময়ের অপেক্ষা। ভারত ওয়ার্ল্ড গ্রুপ প্লে অফ থেকে বিদায় নিল।

Updated By: Sep 17, 2016, 11:32 PM IST
অলিম্পিকের সোনাজয়ী নাদালরা জিতলেন, তবে হৃদয় জিতল লিয়েন্ডারের লড়াই

ওয়েব ডেস্ক: নামলেন তিনি নামলেন। আর লড়লেন তিনি লড়লেন। একজন রাফায়েল নাদাল। অন্যজন লিয়েন্ডার পেজ। চোটের জন্য সিঙ্গলসে নামেননি বলে নাদাল হতাশায় ভুগছিল দিল্লি। যেন সেটা পুষিয়ে দিতেই ডাবলসে নামলেন। রিও অলিম্পিকে ডাবলসে যে মার্ক লোপেজকে সঙ্গী করে সোনা জিতেছিলেন নাদাল, তাঁকে নিয়ে আজ দিল্লি জিতলেন রাফা। ডাবলসে লিয়েন্ডার-সাকেত মেননকে ৪-৬, ৭-৬, ৬-৪,৬-৪ হারিয়ে টাই জিতে নিল স্পেন। দুটি সিঙ্গলস বাকি থাকতেই ৩-০ টাই মাত করলেন নাদালরা। দেশের মাটিতে প্রত্যাশামতই ০-৫ ভারতের হার শুধু সময়ের অপেক্ষা। ভারত ওয়ার্ল্ড গ্রুপ প্লে অফ থেকে বিদায় নিল।

আরও পড়ুন- অমিতাভকে উদ্দেশ্য করে সাক্ষীর এই টুইটটা সত্যিই দারুণ

তবে রাফা জিতলেও দিল্লির হৃদয় জিতলেন লিয়েন্ডার পেজ। অনামী-অনভিজ্ঞ সাকেত মেননকে নিয়ে যে লড়াইটা দিলেন লিয়েন্ডার সেটা কী ভাষায় বলা যায়! সঙ্গে সাকেত না থেকে রোহন থাকলে কে বলতে পারত আজ হয়তো নাদাল নিধন হয়ে যেত। লিয়েন্ডাররা প্রথম সেট জিতে নেওয়ার পর দিল্লিতে যে গর্জনটা হল সেটা কী ভুলতে পারবেন না নাদাল। দ্বিতীয় সেটের টাইব্রেকারের হারটার পর লিয়েন্ডাররা কেমন যেন গুঁটিয়ে গেলেন।

ভাবা যায় একজন ৪১ বছরের খেলোয়াড়ের সঙ্গে অতি অনভিজ্ঞ এক খেলোয়োড়ের জুটি কিনা হারিয়ে দিতে চলেছিল টেনিসের কিংবদন্তি নাদালকেও। এখনই হয়তো ডেভিস কাপের সর্বকালের ইতিহাসে ডাবলসে সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড ভাঙা হল না তবে লিয়েন্ডার আজ একটা গড়ে দিলেন, 'তোমরা যতই আঙুল তোলো, ফাইট আমি করেই যাবো।'রোহনরা শুনতে পাচ্ছেন কী!   

.