বিসিসিআই-এর উপদেষ্টা কমিটিতে আছেন সৌরভ, তাই কি নেই দ্রাবিড়? চলছে জল্পনা

ভারতীয় ক্রিকেটকে নতুন দিশা দেখাতে সোমবারই তিন কিংবদন্তী ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি,সচিন তেন্ডুলকর ও ভিভিএস লক্ষ্মণকে রেখে পরামর্শদাতা কমিটি গঠন করেছে বিসিসিআই। তবে সবাইকে অবাক করে এই কমিটিতে নেই রাহুল দ্রাবিড়। প্রাথমিকভাবে মিস্টার ডিপেন্ডেবেলকে এই কমিটিতে রাখতে চেয়েছিলেন বোর্ড কর্তারা। তবে ওয়ালের না থাকাটা অবাকক করেছে অনেককেই। তবে প্রাক্তন ভারত অধিনায়ককে রাখা হল না কেন এই হাইপ্রোফাইল কমিটিতে?

Updated By: Jun 2, 2015, 04:13 PM IST
বিসিসিআই-এর উপদেষ্টা কমিটিতে আছেন সৌরভ, তাই কি নেই দ্রাবিড়? চলছে জল্পনা

ব্যুরো: ভারতীয় ক্রিকেটকে নতুন দিশা দেখাতে সোমবারই তিন কিংবদন্তী ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি,সচিন তেন্ডুলকর ও ভিভিএস লক্ষ্মণকে রেখে পরামর্শদাতা কমিটি গঠন করেছে বিসিসিআই। তবে সবাইকে অবাক করে এই কমিটিতে নেই রাহুল দ্রাবিড়। প্রাথমিকভাবে মিস্টার ডিপেন্ডেবেলকে এই কমিটিতে রাখতে চেয়েছিলেন বোর্ড কর্তারা। তবে ওয়ালের না থাকাটা অবাকক করেছে অনেককেই। তবে প্রাক্তন ভারত অধিনায়ককে রাখা হল না কেন এই হাইপ্রোফাইল কমিটিতে?

উঠে আসছে বেশ কয়েকটা কারণ। ভবিষ্যতে কোহলিদের হেড স্যার হিসেবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। টিম ইন্ডিয়ার দায়িত্ব নেওয়ার জন্য যথেষ্ট যোগ্য ওয়াল। অতীতে বিদেশ সফর চলাকালীন ব্যাটসম্যানদের সাহায্য করেছেন রাহুল। বোর্ড কর্তারাও হয়তো কোচ হিসেবে পরবর্তী সময় কিংবদন্তী এই ক্রিকেটারকে ভেবে রেখেছেন।

অপর একটি কারণ অবশ্যই দ্রাবিড়ের রাজস্থান রয়্যালসের মেন্টর হিসেবে থাকা। ডাগ আউটে দাব্রিড় থাকায উপকৃত হয়েছেন রয়্যালসের তরুণ ক্রিকেটাররা। তাই ভারতীয় কোচ হলে এই ভূমিকা ছাড়তে হবে ভারতের এক সময়ের নাম্বার ত্রিকে। তবে শেষ কারণটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। পরামর্শদাতা কমিটির অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সৌরভ গাঙ্গুলির সঙ্গে রাহুল দ্রাবিড়ের কেমিস্ট্রি ওপেন সিকরেট। একই কমিটিতে থেকে সৌরভ-রাহুলের পক্ষে একসঙ্গে কাজ করা কতটা সম্ভব সেই প্রশ্ন উঠছে। তাই হয়তো দ্রাবিড়ই নিজেই চাননি এই কমিটিতে থাকতে।

 

.