এবার সক্রিয় রাজনীতিতে যোগ দিলেন এখনও খেলা না ছাড়া এই তারকা ক্রিকেটার

ক্রিকেট বা খেলা থেকে অবসর নিয়ে রাজনীতিতে যোগ দেওয়া ক্রীড়াবিদের সংখ্যা এ দেশে কম নেই। রাজ্যবর্ধন সিং রাঠোর থেকে নভজোত সিং সিধু। মহম্মদ আজহারউদ্দিন থেকে বাইচুং ভুটিয়া, দিলীপ তির্কে। সবাই খেলা থেকে সন্ন্যাস নেওয়ার পর রাজনীতিতে যোগ দিয়েছেন। কিন্তু এবার খেলার পাশাপাশি রাজনীতির ময়দানেও বাউন্সার দিতে নামবেন ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণভাবে খেলা প্রবীণ কুমার। উত্তরপ্রদেশের ২৯ বছরের এই ক্রিকেটার যোগ দিলেন রাজ্যের শাসক দল সমাজবাদী পার্টিতে।

Updated By: Sep 11, 2016, 01:32 PM IST
এবার সক্রিয় রাজনীতিতে যোগ দিলেন এখনও খেলা না ছাড়া এই তারকা ক্রিকেটার

ওয়েব ডেস্ক: ক্রিকেট বা খেলা থেকে অবসর নিয়ে রাজনীতিতে যোগ দেওয়া ক্রীড়াবিদের সংখ্যা এ দেশে কম নেই। রাজ্যবর্ধন সিং রাঠোর থেকে নভজোত সিং সিধু। মহম্মদ আজহারউদ্দিন থেকে বাইচুং ভুটিয়া, দিলীপ তির্কে। সবাই খেলা থেকে সন্ন্যাস নেওয়ার পর রাজনীতিতে যোগ দিয়েছেন। কিন্তু এবার খেলার পাশাপাশি রাজনীতির ময়দানেও বাউন্সার দিতে নামবেন ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণভাবে খেলা প্রবীণ কুমার। উত্তরপ্রদেশের ২৯ বছরের এই ক্রিকেটার যোগ দিলেন রাজ্যের শাসক দল সমাজবাদী পার্টিতে।

আরও পড়ুন-

মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের উপস্থিতিতে প্রবীণ যোগ দিলেন সমাজবাদী পার্টিতে। আসন্ন বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টি প্রবীণকে প্রার্থীও করতে পারে বলে শোনা যাচ্ছে। গতবার আইপিএলে গুজরাট লায়ন্সের হয়ে বেশ ভাল বল করেন প্রবীণ। ৬৮টা ওয়ানডে খেলে প্রবীণ ৭৭টা উইকেট নিলেও একটা সময় তাঁকে ভারতীয় পেসারদের মধ্যে সবচেয়ে প্রতিশ্রুতিমান মনে করা হত। ২০১১ বিশ্বকাপে দেশের হয়ে তাঁর খেলা নিশ্চত ছিল। কিন্তু চোটের জন্য শেষ মুহূর্তে ছিটকে যান প্রবীণ। প্রবীণের জন্য বিশ্বকাপ দলে সুযোগ পান শ্রীসন্থ। বাকিটা সবারই জানা। শ্রীসন্থ বিশ্বকাপজয়ী দলের সদস্য হন।

.