দিদিকে হারিয়ে বোন সেরেনা চললেন ইতিহাসের পথে

বোনের ইতিহাসের পথে কাঁটা হলেন না দিদি। ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে দিদি ভেনাসকে হারিয়ে শেষ চারে উঠলেন সেরেনা উইলিয়ামস। শেষ আটের ম্যাচে ভেনাসকে ৬-২,১-৬,৬-৩ হারিয়ে এখন ক্যালেন্ডার স্লাম মানে বছরের চারটে গ্র্যান্ডস্লাম জয় থেকে আর মাত্র দুটি ম্যাচ দূরে সেরেনা উইলিয়ামস। ইউএস ওপেন চ্যাম্পিয়ন হলে সেরেনা ধরে ফেলবেন স্টেফি গ্রাফের রেকর্ড ২২টি গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ড।

Updated By: Sep 9, 2015, 12:33 PM IST
দিদিকে হারিয়ে বোন সেরেনা চললেন ইতিহাসের পথে

ওয়েব ডেস্ক: বোনের ইতিহাসের পথে কাঁটা হলেন না দিদি। ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে দিদি ভেনাসকে হারিয়ে শেষ চারে উঠলেন সেরেনা উইলিয়ামস। শেষ আটের ম্যাচে ভেনাসকে ৬-২,১-৬,৬-৩ হারিয়ে এখন ক্যালেন্ডার স্লাম মানে বছরের চারটে গ্র্যান্ডস্লাম জয় থেকে আর মাত্র দুটি ম্যাচ দূরে সেরেনা উইলিয়ামস। ইউএস ওপেন চ্যাম্পিয়ন হলে সেরেনা ধরে ফেলবেন স্টেফি গ্রাফের রেকর্ড ২২টি গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ড।

ফর্ম, ফিটনেসের বিচারে এই মুহূ্র্তে সেরেনার ধারেকাছে আসেন না ভেনাস। তবুও দু বোনের লড়াই জমল দ্বিতীয় সেটে ভেনাসের প্রত্যাবর্তনের পর। শেষ অবধি অবশ্য নির্ধারিত তৃতীয় সেটে সহজেই ম্যাচ বের করে নেন ২১টি সিঙ্গলস গ্র্যান্ডস্লাম খেতাবের মালকিন। এ বছর উইম্বলডনের পর ইউএস ওপেনেও ভেনাসকে হারালেন সেরেনা। সেমিফাইনালে সেরেনার সামনে এবার ইতালির রবার্ট ভিঞ্চি।

এদিকে, পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনালে উঠলেন নোভাক জকোভিচ। শেষ আটের ম্যাচে একটা সেট খুইয়ে জোকার জিতলেন ৬-১, ৩-৬,৬-৩,৭-৬ স্পেনের ফ্যাবিয়ানো লোপেজের বিরুদ্ধে।  সেমিফাইনালে জকোভিচের মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন মারিন চিলিচ। চিলিচ কোয়ার্টার ফাইনালে হারালেন ফ্রান্সে জো উইলফ্রেড সঙ্গাকে।

.