সচিন তেন্ডুলকরকেও টপকে গেলেন বিরাট কোহলি

চ্যাম্পিয়ন্স ট্রফি কিংবা অনিল কুম্বলে বিতর্ক যেন এখন অতীত ভারত অধিনায়ক বিরাট কোহলির জন্য। কারণ, তাঁর নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ ম্যাচের একদিনের ক্রিকেট সিরিজ ভারত জিতে নিল ৩-১ ব্যবধানে। আর পঞ্চম ম্যাচে অপরাজিত সেঞ্চুরিও করলেন বিরাট। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটা তাঁর ২৮তম সেঞ্চুরিও বটে। আর নিজের মুকুটে যোগ করলেন আরও একটি পালক।কারণ, রান তাড়া করে সবথেকে বেশি সেঞ্চুরি করার রেকর্ড গড়ে ফেললেন ভারত অধিনায়ক।

Updated By: Jul 7, 2017, 10:42 AM IST
সচিন তেন্ডুলকরকেও টপকে গেলেন বিরাট কোহলি

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফি কিংবা অনিল কুম্বলে বিতর্ক যেন এখন অতীত ভারত অধিনায়ক বিরাট কোহলির জন্য। কারণ, তাঁর নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ ম্যাচের একদিনের ক্রিকেট সিরিজ ভারত জিতে নিল ৩-১ ব্যবধানে। আর পঞ্চম ম্যাচে অপরাজিত সেঞ্চুরিও করলেন বিরাট। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটা তাঁর ২৮তম সেঞ্চুরিও বটে। আর নিজের মুকুটে যোগ করলেন আরও একটি পালক।কারণ, রান তাড়া করে সবথেকে বেশি সেঞ্চুরি করার রেকর্ড গড়ে ফেললেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন ওয়েস্ট ইন্ডিজকে হেলায় হারিয়ে ৩-১ ফলে একদিনের সিরিজ জিতলেন কোহলিরা

২৩২ ইনিংস খেলে রান তাড়া করে সচিন সেঞ্চুরি করেছিলেন ১৭টি সেঞ্চুরি। সেখানে মাত্র ১০২ ইনিংসেই রান তাড়া করতে নেমে বিরাট কোহলি করে ফেললেন ১৮টি সেঞ্চুরি। যার মধ্যে ৯টি ক্ষেত্রেই অপরাজিত ছিলেন বিরাট। উল্টোদিকে সচিন অপরাজিত ছিলেন ৮ বার। প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত থাকেন ১১১ রান করে ভারত ম্যাচ জেতে ৮ উইকেটে।

আরও পড়ুন ফিফা র‍্যাঙ্কিংয়ে ভারতীয় ফুটবল দলের স্বপ্নের উত্থান

.