ইডেনের ফাইনালে ৬,৬,৬,৬। পরের দুটো বলে কী হতো?

ইডেনে টি২০ বিশ্বকাপের ফাইনালের শেষ ওভারের মহাকাব্যিক ঘটনার রেশ এখনও ভুলতে পারছে না ক্রিকেট বিশ্ব। শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজকে জিততে হলে করতে হত ১৯ রান। বেন স্টোকসের প্রথম চার বলে চারটে ওভার বাউন্ডারি হাঁকিয়ে দেশকে বিশ্বসেরা করেন কার্লোস ব্রেথওয়েট। ফাইনালের পর নানা বিষয় নিয়ে আলোচনা হয়। হিরো ব্রেথওয়েট থেকে ভিলেন বনে যাওয়া স্টোকস। সবাইকে নিয়েই নানা আলোচনা হয়।

Updated By: Apr 6, 2016, 11:47 AM IST
ইডেনের ফাইনালে ৬,৬,৬,৬। পরের দুটো বলে কী হতো?

ওয়েব ডেস্ক: ইডেনে টি২০ বিশ্বকাপের ফাইনালের শেষ ওভারের মহাকাব্যিক ঘটনার রেশ এখনও ভুলতে পারছে না ক্রিকেট বিশ্ব। শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজকে জিততে হলে করতে হত ১৯ রান। বেন স্টোকসের প্রথম চার বলে চারটে ওভার বাউন্ডারি হাঁকিয়ে দেশকে বিশ্বসেরা করেন কার্লোস ব্রেথওয়েট। ফাইনালের পর নানা বিষয় নিয়ে আলোচনা হয়। হিরো ব্রেথওয়েট থেকে ভিলেন বনে যাওয়া স্টোকস। সবাইকে নিয়েই নানা আলোচনা হয়।

কিন্তু সবচেয়ে বেশি যেটা নিয়ে চর্চা হয় তাহল যদি সেদিন ১৯ নয় শেষ ওভারে জিততে লাগত ৩৬! তাহলেও কী ব্রেথওয়েট জিতিয়ে আসতেন! এমনিতে হাইপোথিটিক্যাল প্রশ্নের কোনও জায়গা থাকতে না বিশ্বে। কিন্তু ওয়েব বিশ্বে কোনও কোনও ঘটনা এমন স্তরে যায় যেখানে হাইপোথিটিক্যাল প্রশ্নের জবাব খোঁজা শুরু হয়। সেই প্রশ্নেরই উত্তর দিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা...

৬,৬,৬,৬। পরের দুটো বলে কী হতো?

অ্যান্ড্রু ফ্লিনটফ- পরের বলটায় ফের ছক্কা হত। আর শেষ বলে স্টোকসের বলে বোল্ড হয়ে যেত ব্রেথওয়েট

ইয়ান বিশপ- জানি না। শুধু এটা জানি ব্রেথওয়েট যেভাবে খেলছিল তাতে পরের দুটো বল কেন পরের কুড়ি বলেও ব্যাট-বলের থেকে ভারী থাকত।

সঞ্জয় মঞ্জেরেকর-উত্তরটা জানি না বলেই ক্রিকেটটা এত সুন্দর।

আকাশ চোপড়া- আবার ৬,৬।

মাইকেল স্লেটার- স্টোকসের কপালে আরও দুঃখ ছিল।

.