স্পেনের হারের পর পিকে যা বললেন!

২০০৮-ইউরো চ্যাম্পিয়ন স্পেন। ২০১২, আবারও ইউরো চ্যাম্পিয়ন পিকে, ইনিয়েস্তা, জাভি, ক্যাসিয়াস, রামোসদের স্পেন। ২০১০ সালে ফুটবল বিশ্বকাপ জিতে স্পেনের মুকুটে হীরে লাগিয়েছিল পুওলরা। এভারেস্টের ওপরেও যদি কিছু থাকে তা ধরা হয়েগিয়েছিল ওদের। আর ওঠার কিছু ছিল না, তাই বোধহয় অবনমন! বিশ্বকাপ, লিগ ম্যচেই বিদায়। ক্যাসিয়াসের মত বিশ্বসেরা গোলরক্ষককেও হজম করতে হয়েছিল ৫ গোল। রবেন, স্নাইডার আর ভ্যান পার্সিরা কাঁদিয়ে ছেড়েছিল লাল গাদা রঙের জার্সির মালিকদের। এবার ২০১৬ ইউরো। আবারও বিদায়গাঁথা গেয়েই ফ্রান্স ছাড়তে হল স্প্যানিশ তারকাদের। কী হল এই দলটার? ফ্রান্সে জড়ো হওয়া বিশ্বের সমস্ত তাবড় সংবাদমাধ্যমের কলমের ডগায় যে আগুন স্পেনকে জ্বালিয়ে দিচ্ছে তাতে বারুদ যোগ করলেন স্প্যানিশ তারকা জেরার্ড পিকে। "আমাদের দলের আর সেই মান নেই, এটাই বাস্তব", ইতালির কাছে দুই-শূন্য হারের পর অভিওব্যক্তি পিকের। 

Updated By: Jun 28, 2016, 04:10 PM IST
স্পেনের হারের পর পিকে যা বললেন!

ওয়েব ডেস্ক: ২০০৮-ইউরো চ্যাম্পিয়ন স্পেন। ২০১২, আবারও ইউরো চ্যাম্পিয়ন পিকে, ইনিয়েস্তা, জাভি, ক্যাসিয়াস, রামোসদের স্পেন। ২০১০ সালে ফুটবল বিশ্বকাপ জিতে স্পেনের মুকুটে হীরে লাগিয়েছিল পুওলরা। এভারেস্টের ওপরেও যদি কিছু থাকে তা ধরা হয়েগিয়েছিল ওদের। আর ওঠার কিছু ছিল না, তাই বোধহয় অবনমন! বিশ্বকাপ, লিগ ম্যচেই বিদায়। ক্যাসিয়াসের মত বিশ্বসেরা গোলরক্ষককেও হজম করতে হয়েছিল ৫ গোল। রবেন, স্নাইডার আর ভ্যান পার্সিরা কাঁদিয়ে ছেড়েছিল লাল গাদা রঙের জার্সির মালিকদের। এবার ২০১৬ ইউরো। আবারও বিদায়গাঁথা গেয়েই ফ্রান্স ছাড়তে হল স্প্যানিশ তারকাদের। কী হল এই দলটার? ফ্রান্সে জড়ো হওয়া বিশ্বের সমস্ত তাবড় সংবাদমাধ্যমের কলমের ডগায় যে আগুন স্পেনকে জ্বালিয়ে দিচ্ছে তাতে বারুদ যোগ করলেন স্প্যানিশ তারকা জেরার্ড পিকে। "আমাদের দলের আর সেই মান নেই, এটাই বাস্তব", ইতালির কাছে দুই-শূন্য হারের পর অভিওব্যক্তি পিকের। 

টানা দুবারের চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে ইউরোর শেষ আটে ইতালি

তবে হাল ছাড়তে নারাজ এই স্প্যানিশ ডিফেন্ডার। "আমাদের দলে নতুন নতুন ট্যালেন্ট এসেছে, অনেকেই আছে যাঁরা অভিজ্ঞতায় ভরপুর। এই দুইয়ের সমন্বয়কে আগামী দিনে কাজে লাগিয়ে আমাদের এগিয়ে যেতে হবে", এমনটাই বলেন পিকে। তার সঙ্গে আরও যুক্ত করেন, "আমাদের আরও বাস্তববাদী হতে হবে। রাশিয়ার বিশ্বকাপের জন্য আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে"। দেল বস্ক নিয়েও তিনি বেশ ইতিবাচক। পিকের মতে, "দেল বস্ক স্প্যানিশ ফুটবলের একজন গৌরবময় ব্যক্তি"। 

.