বাংলাদেশের ম্যাচে ৩০০ হবে যুবরাজের

১৭ বছরের ক্রিকেট কেরিয়ার। ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে মহম্মদ কাইফের সঙ্গে অনবদ্য জুটি বেঁধে লর্ডসে ইতিহাস তৈরি করা, চ্যাম্পিয়নস ট্রফিতে দুই উড়ন্ত ক্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে এনে ভারতের জয়, প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডকে (ইংল্যান্ড) ৬ বলে ৬ ছক্কা, ২০১১ বিশ্বকাপের ম্যান অব দ্য সিরিজ, তারপর ক্যানসারকে 'বাপি বাড়ি যা' করে ক্রিকেটে স্মরণীয় কামব্যাক... এই মহাকাব্যের নায়ক যিনি তিনিই তার রচয়িতা, নাম- যুবরাজ সিং। জীবনের চড়াই উতরাই পার করেছেন বহুবার, এবার তিনি 'এভারেস্টে'র জয়ের দোরগোড়ায়। ভারতের জার্সি গায়ে প্রথম ৩০০টি আন্তর্জাতিক ওডিআই খেলার নজির গড়েছিলেন প্রাক্তন অধিনায়ক আজহারুদ্দিন। এরপর সচিন, সৌরভ, রাহুল তিন কিংবদন্তিই দেশের জার্সি গায়ে ৩০০ আন্তর্জাতিক ওডিআই খেলার সম্মান অর্জন করেছেন। এবার এই এই সম্মান অর্জন করতে চলেছেন যুবরাজ সিং। ভারত বনাম বাংলাদেশ, এজবাস্টনে চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমি ফাইনালে যুবরাজ যখন নামবেন তখন তাঁর ব্যক্তিগত স্কোরকার্ডে লেখা হবে 'প্লেয়িং থ্রি হান্ড্রেড ওডিআই'।        

Updated By: Jun 14, 2017, 01:44 PM IST
বাংলাদেশের ম্যাচে ৩০০ হবে যুবরাজের

ওয়েব ডেস্ক: ১৭ বছরের ক্রিকেট কেরিয়ার। ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে মহম্মদ কাইফের সঙ্গে অনবদ্য জুটি বেঁধে লর্ডসে ইতিহাস তৈরি করা, চ্যাম্পিয়নস ট্রফিতে দুই উড়ন্ত ক্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে এনে ভারতের জয়, প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডকে (ইংল্যান্ড) ৬ বলে ৬ ছক্কা, ২০১১ বিশ্বকাপের ম্যান অব দ্য সিরিজ, তারপর ক্যানসারকে 'বাপি বাড়ি যা' করে ক্রিকেটে স্মরণীয় কামব্যাক... এই মহাকাব্যের নায়ক যিনি তিনিই তার রচয়িতা, নাম- যুবরাজ সিং। জীবনের চড়াই উতরাই পার করেছেন বহুবার, এবার তিনি 'এভারেস্টে'র জয়ের দোরগোড়ায়। ভারতের জার্সি গায়ে প্রথম ৩০০টি আন্তর্জাতিক ওডিআই খেলার নজির গড়েছিলেন প্রাক্তন অধিনায়ক আজহারুদ্দিন। এরপর সচিন, সৌরভ, রাহুল তিন কিংবদন্তিই দেশের জার্সি গায়ে ৩০০ আন্তর্জাতিক ওডিআই খেলার সম্মান অর্জন করেছেন। এবার এই এই সম্মান অর্জন করতে চলেছেন যুবরাজ সিং। ভারত বনাম বাংলাদেশ, এজবাস্টনে চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমি ফাইনালে যুবরাজ যখন নামবেন তখন তাঁর ব্যক্তিগত স্কোরকার্ডে লেখা হবে 'প্লেয়িং থ্রি হান্ড্রেড ওডিআই'।        

মহম্মদ আজহারুদ্দিন, সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি এবং রাহুল দ্রাবিড়-এই চার কিংবদন্তির পর ৩০০ আন্তর্জাতিক ওডিআই খেলার নজির গড়তে চলেছেন ভারতের তারকা ক্রিকেটার যুবরাজ সিং। ভারতের হয়ে যুবরাজ সিং পঞ্চম ক্রিকেটার যিনি দেশের হয়ে ৩০০টি আন্তর্জাতিক ওডিআই খেলার নজির গড়তে চলেছেন।  

একনজরে যুবরাজের ট্র্যাক রেকর্ড (আন্তর্জাতিক ওডিআই)

ব্যাটিং পরিসংখ্যান 
ম্যাচ-২৯৯ ইনিংস-২৭৪ নট আউট-৪০ বার  রান-৮৬২২ সর্বোচ্চ-১৫০ অর্ধশতরান-৫২ শতরান- ১৪ 

বোলিং পরিসংখ্যান 
ম্যাচ-২৯৯ ইনিংস-১৬৬ উইকেট-১১১ বেস্ট-৩১/৫ উইকেট 

.