পাহাড়ে প্রশাসক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার

পাহাড়ে প্রশাসক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। সভাসদদের গণ ইস্তফার পর GTA এখন অভিভাবকহীন। অথচ অ্যাডমিনিস্ট্রেশনের মেয়াদ দোসরা অগাস্ট পর্যন্ত। রাজ্য সরকার মনে করে, পাহাড়ের যা পরিস্থিতি তাতে এখনই নির্বাচন করানো সম্ভব নয়। তাই GTA-র প্রধান সচিব বরুণ রায়কেই প্রশাসক নিয়োগ করা হচ্ছে।

Updated By: Jun 23, 2017, 09:24 PM IST
পাহাড়ে প্রশাসক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার

ওয়েব ডেস্ক : পাহাড়ে প্রশাসক নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। সভাসদদের গণ ইস্তফার পর GTA এখন অভিভাবকহীন। অথচ অ্যাডমিনিস্ট্রেশনের মেয়াদ দোসরা অগাস্ট পর্যন্ত। রাজ্য সরকার মনে করে, পাহাড়ের যা পরিস্থিতি তাতে এখনই নির্বাচন করানো সম্ভব নয়। তাই GTA-র প্রধান সচিব বরুণ রায়কেই প্রশাসক নিয়োগ করা হচ্ছে।

অন্যদিকে, GTA-র অডিটে বেশ কিছু গরমিল পেয়েছে অর্থ দফতরের ১২ সদস্যের দল। রাস্তা তৈরি, ভবন তৈরি সহ একাধিক ক্ষেত্রে টাকা খরচে গোলমাল নজরে এসেছে। ই-টেন্ডারিং না করা, ট্রেজারি থেকে নোটশিট দিয়ে টাকা তুলে নগদে খরচ করা থেকে শুরু করে টেন্ডার ছাড়াই পছন্দের সংস্থাকে দিয়ে কাজ করানো। বহুক্ষেত্রেই ভাউচারও পাওয়া যায়নি।

সেই কারণেই ফিজিকাল ভেরিফিকেশনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। পূর্ত দফতরের ইঞ্জিনিয়ারদের পাহাড়ে পাঠানো হবে। তাঁরা খতিয়ে দেখবেন, কাগজে কলমে যা দাবি করা হয়েছে, বাস্তবে সেই কাজ আদৌ ঠিকঠাক হয়েছে কি না।

আরও পড়ুন, পাল্টা চাপে চামলিং, সমতলে বয়কট সিকিমের সরকারি পর্যটনকে

.