মামার কাছে গো-হার হারলেন বিধায়িকা ভাগ্নি

Updated By: Aug 17, 2017, 03:33 PM IST
মামার কাছে গো-হার হারলেন বিধায়িকা ভাগ্নি

হলদিয়া: পুর নির্বাচনে নিজেরই মামার কাছেই গো-হার হারলেন হলদিয়ার বিধায়ক তাপসী মণ্ডল! প্রাপ্ত ভোটের ফারাক তিন হাজারেরও বেশি! হলদিয়া পুরসভা নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডের মার্কশিট দেখলে চোখ কপালে উঠে যাওয়ার জোগাড়। জয়ী তৃণমূল প্রার্থী প্রশান্ত দাস পেয়েছেন ৩,৫৮৪ ভোট। দ্বিতীয় স্থানে প্রশান্ত দাসের ভাগ্নি হলদিয়ার বিধায়ক তথা বাম নেত্রী তাপসী, পেয়েছেন ১০১ ভোট। মোট ভোটের ফারাক ৩,৪৮৩। পরিসংখ্যানের নিরিখে অবিশ্বাস্য মনে হলেও এটাই হলদিয়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের ভোটচিত্র। বিজেপি প্রার্থী সীতারাম মণ্ডল এখানে পেয়েছেন মাত্র ৫৬টি ভোট।   

হলদিয়া পুরসভা, ৮ নম্বর ওয়ার্ডের ফল- 

প্রশান্ত দাস ভোট-৩,৫৮৪ (তৃণমূল প্রার্থী) 
তাপসী মণ্ডল- ১০১ (বাম প্রার্থী) 
সীতারাম মণ্ডল-৫৬ (বিজেপি প্রার্থী)   

জয়ের পর ২৪ ঘণ্টাকে দেওয়া প্রতিক্রিয়ায় প্রশান্ত দাস জানিয়েছেন, "মামা-ভাগ্নি বলে কোনও ছাড় এখানে নেই। রাজনীতিতে নেই ব্যক্তিগত সম্পর্কের কোনও প্রভাব। এখানে (নির্বাচন) সবটাই নীতির লড়াই। মামা-ভাগ্নি, ওসব বাড়িতে। মানুষ ভুল বুঝতে পেরেছে তাই বামেদের প্রত্যাখ্যান করে আমাদের বেছে নিয়েছে।" 

মামা যতই জয়ের জন্য মানুষের প্রতি কৃতজ্ঞতা জানান না কেন, বিধায়িকা ভাগ্নি আগাগোড়া অভিযোগ করছেন, ভোট লুঠ করেই তাঁকে হারিয়েছে তৃণমূল। হলদিয়ার বাম বিধায়ক তাপসী মণ্ডলের কথায়, "ছাপ্পাবাজ আর লুঠেরাদের দিয়ে ভোট করানো হয়েছে। আমরা স্বচ্ছ নির্বাচনের দাবি জানিয়েছিলাম। কিন্তু কোনও ফলই হয়নি। প্রশাসনের তরফে কোনও পদক্ষেপই নেওয়া হয়নি। স্বচ্ছ নির্বাচন হলে আমরাই জিততাম। এই ওয়ার্ডে (৮ নম্বর) আমাদের কর্মীই রয়েছে ৭০০ জন। সেখানে সিপিএম মাত্র ১০১ ভোট পেল কী করে?" আরও একধাপ এগিয়ে তৃণমূল এবং বিজেপির আঁতাতের কথাও বলেন তাপসী মণ্ডল। তিনি বলেন, "তৃণমূল এবং বিজেপি যৌথ প্ল্যান করেই এই প্রচার চালিয়েছে যে সিপিএম নেই। বিজেপির পোলিং এজেন্ট হয়েছিলেন তৃণমূল কর্মী। বামেদের নিচু দেখাতেই এই কাজ করেছে ওরা। হলদিয়ার মানুষ বামেদের পক্ষে, এটা আন্দাজ করতে পেরেই ভোট লুঠ করেছে তৃণমূল।" তবে বামেদের অভিযোগ মানতে নারাজ তৃণমূল। 
    

.