মেডিক্যাল ফিট সার্টিফিকেট বিক্রি হচ্ছে তিনশ টাকায়!

Updated By: Jul 18, 2017, 05:51 PM IST
মেডিক্যাল ফিট সার্টিফিকেট বিক্রি হচ্ছে তিনশ টাকায়!

ওয়েব ডেস্ক: মেডিক্যাল ফিট সার্টিফিকেট বিক্রি হচ্ছে তিনশ টাকায়। দালালদের হাতে টাকা দিলেই নিমেষে চলে আসছে চিকিত্‍সকের সই করা, সরকারি হাসপাতালের স্ট্যাম্প দেওয়া কাগজ।  নদিয়ায় কৃষ্ণনগর জেলা সদর হাসপাতালের এই জাল চক্রের গোপন ভিডিও এখন চব্বিশ ঘণ্টায়।

চাকরির পরীক্ষা। জমা দিতে হবে মেডিক্যাল ফিট সার্টিফিকেট। সরকারি হাসপাতালের চিকিত্‍সকদের দেওয়া সার্টিফিকেটই কেবল গ্রাহ্য। অতএব পরীক্ষার্থীদের সরকারি হাসপাতাল যেতে হবে। হাসপাতালে গিয়ে চিকিত্‍সকের কাছ থেকে ফিট সার্টিফিকেট নিতে হবে। এই স্বাভাবিক নিয়মেই কৃষ্ণনগরে নদিয়া জেলা সদরে  গিয়েছিলেন চাকরি পরীক্ষার্থীরা। খোঁজখবর নিচ্ছিলেন। এমন সময় হাজির হন ইনি। ইনি শ্রী সিধু বিশ্বাস। হাসপাতালেরই স্টাফ বলে পরিচয় দিয়েছেন। পরিচয় দিয়ে বলেন তিনশ টাকা দিলে তবেই মিলবে সার্টিফিকেট। জালিয়াতি চক্রে রয়েছে সিভিক পুলিস

সিধু বিশ্বাস: ব্লাড টেস্টে কোনও ফল্ট থাকলে আনফিট করে দেবে। যদি কিছু বের হয়। মানুষের কিছু না কিছু বেরোতেই থাকে। ৩০০ টাকা করে লাগবে।

শুধু কী সিধু বিশ্বাস। এনাকেও তো তেমন সুবিধার মনে হচ্ছে না। ৩০০ চেয়েছি আমি.0.. কে কি বলল আমি জানি না। আমি কি বলছি সেটা শোনো, তোমরা

৭৫ টাকা করে দেবে, আর ২৫ টাকা ট্রেজারি চালান করে এনো সবাই। ১০০ করে সবার লাগবে

এই বিষয়ে হাসপাতালের সুপারের কাছে অভিযোগ জানান পরীক্ষার্থীরা। কেবলই কি সিধু বিশ্বাস। সিধু বিশ্বাস যে স্যারের কথা বলছিলেন তিনি কে। কেনই বা সিভিক পুলিসরা সিধু বিশ্বাসের পক্ষে এত সাফাই গাইছিলেন। প্রশ্ন থাকছেই।

অশান্তি থামছে না, ফের গুলি চলল বাসন্তীতে

.