কবর থেকে তুলে শিশুকে বাঁচানোর চেষ্টা, ডাইনি সন্দেহে বেধড়ক মার বৃদ্ধাকে

মৃত্যুর পরেও শিশুকে কবর থেকে তুলে বাঁচানোর চেষ্টা। ডাইনি সন্দেহে বৃদ্ধাকে বেধড়ক মারধর। পুরুলিয়ার রঘুনাথপুরের গোঁসাইডি গ্রামের ঘটনা।  ডাইনি সন্দেহে দুর্গাপুরেও এক আদিবাসী পরিবারের বাড়িতে হামলা চালায় গ্রামবাসীরা। পরে পুলিস ঘটনাস্থলে পৌছে উদ্ধার করে আদিবাসী পরিবারকে।

Updated By: May 23, 2017, 10:04 PM IST
কবর থেকে তুলে শিশুকে বাঁচানোর চেষ্টা, ডাইনি সন্দেহে বেধড়ক মার বৃদ্ধাকে

ওয়েব ডেস্ক: মৃত্যুর পরেও শিশুকে কবর থেকে তুলে বাঁচানোর চেষ্টা। ডাইনি সন্দেহে বৃদ্ধাকে বেধড়ক মারধর। পুরুলিয়ার রঘুনাথপুরের গোঁসাইডি গ্রামের ঘটনা।  ডাইনি সন্দেহে দুর্গাপুরেও এক আদিবাসী পরিবারের বাড়িতে হামলা চালায় গ্রামবাসীরা। পরে পুলিস ঘটনাস্থলে পৌছে উদ্ধার করে আদিবাসী পরিবারকে।

রোগে ভুগে শিশু মৃত্যুর। তার জেরেই  ডাইনি সন্দেহে বেধড়ক মারধর করা হল শিশুর ঠাকুমাকে। পুরুলিয়ার রঘুনাথপুরের গোঁসাইডি গ্রামের ঘটনা। আক্রান্ত বৃদ্ধার অভিযোগ, তার কাছ থেকে জোর করে শিশুটিকে বাঁচিয়ে দেওয়ার প্রতিশ্রুতি আদায় করা হয়। সেই অনুযায়ী কবর থেকে তোলা হয় মৃত শিশুটিকে। এরপর শুরু হয় বৃদ্ধাকে বেধড়ক মারধর। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল পুলিস বাহিনী। জনতাকে হঠাতে লাঠি চালায় পুলিস। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একই ঘটনা ঘটেছে দুর্গাপুরেও । ডাইনি সন্দেহে বেধড়ক মারধর করা হল আদিবাসী পরিবারকে। দুর্গাপুরের কাঁকসার গোপালপুরের ঘটনা। বেশকয়েকদিন ধরেই নানা অসুখ বিসুখে মৃত্যু হয়েছে গ্রামের বেশকয়েকজনের। সেকারণেই ডাইনি সন্দেহে স্থানীয় মণি মুর্মূর বাড়িতে চড়াও হয় গ্রামের কয়েকজন। অভিযোগ,বাড়িতে ঢুকে ভাঙচুর চালায় তারা। চলে মারধর। খবর পেয়ে ঘটনাস্থলে যান পঞ্চায়েত প্রধান অর্পিতা ঢালি। তাকে ঘিরেও শুরু হয় বিক্ষোভ। সময় এগোলেই কুসংস্কার যে আজও আমাদের পিছু ছাড়েনি তাই প্রমান হল পুরুলিয়া আর দুর্গাপুরের ঘটনায়।

.