গুগল ফর্চুনের কাছে জেনে নিন আপনার ভবিষ্যৎ...

উদ্বাস্তু সমস্যায় এই মুহূর্তে ইউরোপ জুড়ে হাহাকার। বিশ্বজুড়ে এই বিষয়ে সচেতনতা বাড়িয়ে তুলতে অভিনব উদ্যোগ নিল গুগল। সম্প্রতী একটি ফেক সাইট তৈরি করেছে গুগল। ইউসারদের জানাচ্ছে তাদের ভবিষ্যত... 

Updated By: Sep 19, 2015, 12:43 PM IST
গুগল ফর্চুনের  কাছে জেনে নিন আপনার ভবিষ্যৎ...

ব্যুরো: উদ্বাস্তু সমস্যায় এই মুহূর্তে ইউরোপ জুড়ে হাহাকার। বিশ্বজুড়ে এই বিষয়ে সচেতনতা বাড়িয়ে তুলতে অভিনব উদ্যোগ নিল গুগল। সম্প্রতী একটি ফেক সাইট তৈরি করেছে গুগল। ইউসারদের জানাচ্ছে তাদের ভবিষ্যত... 

প্রথম দর্শনে দেখে মনে হবে Dubbed Google Fortunetelling আপনার ভবিষ্যত বলে দেওয়ার জন্য তৈরি। এই বিটা সাইটটি প্রথমে ভবিষ্যত জানতে উৎসাহী ইউসারকে নিজের মত একটি প্রশ্ন টাইপ করতে বলছে। যখনই ইউরার র‍্যান্ডম প্রশ্ন টাইপ করতে যান তখনই নিজে থেকেই কিছু প্রশ্ন দেখাতে থাকে সাইটটি। 

গুগলের নিজের দেওয়া প্রশ্নগুলিও কিন্তু কিছুটা অন্যরকম। যেমন পৃথিবীর সব মানুষ মাথার তলায় ছাদ পাবে কিনা, যুদ্ধ একদিন থামবে কিনা, আমি কি কোনওদিনও আমার পরিবারের সঙ্গে আবারও মিলিত হতে পারব, এ জাতীয়। যখনই কেউ কোনও প্রশ্নে ক্লিক করতে যাবে তখনই মননে জোরদার ধাক্কা। সাইটি সাফ জানাবে, তারা মোটেও ভবিষ্যত জানাতে পারে না। শুধু মাত্র উদ্বাস্তু মানুষদের প্রতি কিছুটা সহানুভূতির খোঁজে তারা চেয়েছিল মানুষের মনোযোগ। 

এই মুহূর্তে অন্তত ৬ কোটি মানুষ মাথার ছাদ হারিয়ে বিভিন্ন দেশের দরজায় আশ্রয় প্রার্থনা করছেন এই পরিকল্পনার মাধ্যমে গুগল শুধু মনে করিয়ে দিতে চেয়েছে ভয়াবহ এই বাস্তবটাই। এই মানুষগুলির প্রতি যেকোনও ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার প্রার্থনা করেছে গুগল। 

যুদ্ধ বিধ্বস্ত মাতৃভূমি ছেড়ে যারা বাধ্য হয়ে আজ উদ্বাস্তু হয়েছেন, মানুষ হয়ে সেই সমস্ত মানুষের পাশে এসে দাঁড়ানোর জোরালো আহ্বান জানিয়েছে গুগল। 

 

.