জানুন সবচেয়ে ফাস্ট স্মার্টফোন কোনটি

স্মার্টফোন মানেই অন্যান্য বাকি সমস্ত ফোনের থেকে অনেক বেশি ফাস্ট। সেই ফোনে সবকিছুই করতে পারবেন আরও দ্রুত। আর এখন সমস্ত মানুষ স্মার্টফোনে অ্যান্ড্রয়েড খোঁজেন। কারণ, অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড থাকলে, তা স্মার্টফোনকে আরও দ্রুত করে দেয়। কিন্তু সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গিয়েছে, অ্যান্ড্রয়েড নয়, iPHONE7-ই সবচেয়ে দ্রুততম স্মার্টফোন।

Updated By: Sep 10, 2016, 06:10 PM IST
জানুন সবচেয়ে ফাস্ট স্মার্টফোন কোনটি

ওয়ে ডেস্ক: স্মার্টফোন মানেই অন্যান্য বাকি সমস্ত ফোনের থেকে অনেক বেশি ফাস্ট। সেই ফোনে সবকিছুই করতে পারবেন আরও দ্রুত। আর এখন সমস্ত মানুষ স্মার্টফোনে অ্যান্ড্রয়েড খোঁজেন। কারণ, অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড থাকলে, তা স্মার্টফোনকে আরও দ্রুত করে দেয়। কিন্তু সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গিয়েছে, অ্যান্ড্রয়েড নয়, iPHONE7-ই সবচেয়ে দ্রুততম স্মার্টফোন।

iPHONE7। প্রচন্ড দ্রুত ব্যবহার করা যায় এই ফোন। যদিও এই ফোনের ভিতরে ঠিক কোন কোন হার্ডওয়্যার রয়েছে, তা সঠিকভাবে জানায় না অ্যাপেল। তবে iPHONE7-এ কী কী হার্ডওয়্যার রয়েছে, তা সংক্ষিপ্ত জানিয়েছে তারা। এই ফোনে রয়েছে, A10 ফিউসন প্রসেসর। এই প্রসেসর ফোনের কর্মক্ষমতাকে আরও দ্রুত করে দিতে সাহায্য করে। অন্যান্য ফোনের থেকে বেশিক্ষণ ব্যাটারি থাকে iPHONE7-এ।

.