ফেসবুক পোস্টে লাইক করায় মানহানির মামলা

ফেসবুক পোস্টে লাইক করার 'অপরাধে' মানহানির মামলা করা হল এক সুইস ব্যক্তির বিরুদ্ধে। এক পশু অধিকার কর্মীর প্রতি 'বিদ্বেষমূলক' আটটি পোস্টে লাইক করেছিলেন বছর পঁয়তাল্লিশের ওই সুইস ব্যক্তি। আর তার জন্যই মাহানির মামলা। কিন্তু ওই ব্যক্তি তো কেবল পোস্টগুলি লাইক করেছিল, পোস্টগুলি তো তাঁর অ্যাকাউন্ট থেকে 'পাবলিশ' করা নয়। তাহলে?

Updated By: Apr 4, 2017, 09:38 PM IST
ফেসবুক পোস্টে লাইক করায় মানহানির মামলা

ওয়েব ডেস্ক: ফেসবুক পোস্টে লাইক করার 'অপরাধে' মানহানির মামলা করা হল এক সুইস ব্যক্তির বিরুদ্ধে। এক পশু অধিকার কর্মীর প্রতি 'বিদ্বেষমূলক' আটটি পোস্টে লাইক করেছিলেন বছর পঁয়তাল্লিশের ওই সুইস ব্যক্তি। আর তার জন্যই মাহানির মামলা। কিন্তু ওই ব্যক্তি তো কেবল পোস্টগুলি লাইক করেছিল, পোস্টগুলি তো তাঁর অ্যাকাউন্ট থেকে 'পাবলিশ' করা নয়। তাহলে?

আদালতে মামলাকারীর আইনজীবী বলেন, ওই আটটি 'বিদ্বেষমূলক' পোস্টে লাইক করে অন্যদের দেখার সুযোগ করে দিয়েছেন অভিযুক্ত। আর তাই তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের হয়েছে। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দুনিয়া জুড়ে। বিশেষত নেটিজেনরা অনেকেই এই ঘটনায় 'আশঙ্কিত' বোধ করছেন। অনেকেই এই ঘটনার সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন বছর ছয়েক আগের একটি ঘটনার। শেরিফের বিরোধীপক্ষের একটি ফেসবুক পেজ লাইক করায় আমেরিকার এক কারারক্ষীর চাকরি গিয়েছিল। (আরও পড়ুন- ফের একটি চমকদার পরিষেবার ঘোষণা রিলায়েন্স জিও-র!)

.