হোয়াটস অ্যাপের এই মেসেজটিতে ক্লিক করলেই বিপদ!

হোয়াটস অ্যাপ, ফেসবুকের দৌলতে প্রিয়জনেরা এখন আমাদের অনেক কাছে। যখন খুশি সামনে না থেকেও, অতিরিক্ত টাকা না খরচ করেও তাঁদের খবর নেওয়া যায়, নিজেদের খবর দেওয়া যায়। কিন্তু এই সোশ্যাল মিডিয়ায় হ্যাকার নামক শিক্ষিত চোরেদের উপদ্রবে ব্যক্তিগত জীবন, জরুরি তথ্য সব অন্যের হাতে চলে যাওয়ার আশঙ্কা সবসময় রয়েছে। হ্যাকারদের জন্য আমরা কোনও স্থানেই সুরক্ষিত নই।

Updated By: Jan 18, 2017, 11:22 AM IST
হোয়াটস অ্যাপের এই মেসেজটিতে ক্লিক করলেই বিপদ!

ওয়েব ডেস্ক: হোয়াটস অ্যাপ, ফেসবুকের দৌলতে প্রিয়জনেরা এখন আমাদের অনেক কাছে। যখন খুশি সামনে না থেকেও, অতিরিক্ত টাকা না খরচ করেও তাঁদের খবর নেওয়া যায়, নিজেদের খবর দেওয়া যায়। কিন্তু এই সোশ্যাল মিডিয়ায় হ্যাকার নামক শিক্ষিত চোরেদের উপদ্রবে ব্যক্তিগত জীবন, জরুরি তথ্য সব অন্যের হাতে চলে যাওয়ার আশঙ্কা সবসময় রয়েছে। হ্যাকারদের জন্য আমরা কোনও স্থানেই সুরক্ষিত নই।

হোয়াটস অ্যাপে অনেকসময়েই আমাদের চেনা মানুষজন অচেনা নম্বর থেকে ফোন কিংবা মেসেজ করে থাকেন। কিন্তু এবার অপরিচিত মেসেজে ক্লিক করলেই বিপদ। এমনই ঘটনার শিকার হয়েছেন এক ব্যক্তি।

আরও পড়ুন ৩ বারের বেশি ATM কার্ড ব্যবহার করলেই এবার কর দিতে হবে

দিল্লি পুলিসের সাইবার সেলের দ্বারস্থ হয়েছেন এক ব্যক্তি। কারণ তিনি এমনই ভাইরাসের শিকার। তাঁর হোয়াটস অ্যাপে হ্যাকারদের ভাইরাস হামলা হয়েছে। জাান গিয়েছে, ওই ব্যক্তির হোয়াটস অ্যাপে একটি অচেনা নম্বর থেকে ভিডিও কলের লিঙ্ক আসে। তিনি সেই লিঙ্কে ক্লিক করেন। তখন তাঁর কাছ থেকে তাঁর ব্যক্তিগত কিছু তথ্য চাওয়া হয়। সঙ্গে এও জানানো হয় যে, তথ্য জানালে তিনি ভিডিও কলের সুবিধা পাবেন। তিনিও আর না ভেবে চাওয়া মতো ব্যক্তগত তথ্য জানিয়ে দেন। সঙ্গে সঙ্গে তাঁর সমস্ত ইমেল অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। তখনই তিনি দিল্লি পুলিসের সাইবার সেলের দ্বারস্থ হন।

আরও পড়ুন জিও-র নেটওয়ার্ক সমস্যা কমাতে ৩০ হাজার কোটি টাকা ইনভেস্ট করছে রিলায়েন্স

পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই ধরণের কোনও লিঙ্ক যদি আসে আর সেখানে যদি ব্যক্তিগত তথ্য চাওয়া হয়, তাহলে সেই মেসেজ এড়িয়ে যাবেন।

.