মার্ক জুকারবার্গ মৃত! 'চরম ভুল' ফেসবুকের

'ফেসবুকের প্রতিষ্ঠাতা ও বহুসংখ্যক ফেসবুক ব্যবহারকারী মৃত' বলে আজ হঠাত করে জানায় ফেসবুক। তার কিছুক্ষণের মধ্যেই অবশ্য ফেসবুকের তরফে জানিয়ে দেওয়া হয় একটা 'মারাত্মক ভুল' ( "terrible error.") এই ভ্রান্তির জন্য দায়ী।

Updated By: Nov 12, 2016, 05:14 PM IST
মার্ক জুকারবার্গ মৃত! 'চরম ভুল' ফেসবুকের

ওয়েব ডেস্ক: 'ফেসবুকের প্রতিষ্ঠাতা ও বহুসংখ্যক ফেসবুক ব্যবহারকারী মৃত' বলে আজ হঠাত করে জানায় ফেসবুক। তার কিছুক্ষণের মধ্যেই অবশ্য ফেসবুকের তরফে জানিয়ে দেওয়া হয় একটা 'মারাত্মক ভুল' ( "terrible error.") এই ভ্রান্তির জন্য দায়ী।

সংবাদ সংস্থা এএফপিকে ফেসবুকের এক প্রতিনিধি জানিয়েছেন, "আজ অল্প কিছুটা সময়ের জন্য ভুলবশত একটি 'মেমোরিয়ালাইজড প্রোফাইল' অন্যান্য অ্যাকাউন্টে পোস্ট করা হয়ে গিয়েছিল। কিন্তু এই চরম ভুলটা যে কারণে হয়েছিল সেটা আমরা সামলে নিয়েছি।" সমগ্র বিষয়টার জন্য ফেসবুক সংস্থার তরফ থেকে প্রকাশ্য ক্ষমা চেয়ে নেওয়া হয়েছে।

আরও পড়ুন- সেকি! হোয়াটস অ্যাপের নতুন এই দুর্দান্ত ফিচার্সটা এখনও দেখেননি!

ফেসবুকের এই আজব ভ্রান্তিকে নিয়ে টুইট্যারে রীতিমতো ঠাট্টা-তামাশা শুরু হয়ে গেছে। অনেকেই জুকারবার্গের ভুল মৃত্যু সংবাদ পেয়ে তাঁর বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করে কমেন্ট করেছেন। গোটা বিষয়টি এই জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটির জন্য খুবই লজ্জাজনক এক অধ্যায়। তবে প্রশ্ন থেকেই যাচ্ছে এই ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে ওঠা মাধ্যমটির দায়িত্ববোধ নিয়ে।

আরও পড়ুন- কম্পিউটার ভাইরাসের ইতিহাস

.