ভারতের যেখানে খুশি ইন্টারনেট ছাড়াই ব্যবহার করুন গুগুল ম্যাপ

এবার থেকে ভারতের যে কোনও স্থানে ইন্টারনেট কানেকশন ছাড়াই ব্যবহার করা যাবে গুগুল ম্যাপ।

Updated By: Nov 19, 2015, 10:25 PM IST
ভারতের যেখানে খুশি ইন্টারনেট ছাড়াই ব্যবহার করুন গুগুল ম্যাপ

ওয়েব ডেস্ক: এবার থেকে ভারতের যে কোনও স্থানে ইন্টারনেট কানেকশন ছাড়াই ব্যবহার করা যাবে গুগুল ম্যাপ।

আপনি স্মার্ট ফোন ব্যবহার করেন। কিন্তু ইন্টারনেট ছাড়া স্মার্টফোন রেখেও কোনও লাভই হত না। ধরুন আপনি কোনও নতুন জায়গাতে ঘুরতে গেছেন। সেখানকার কিছুই  চেনেন না। তাই ভাবলেন ম্যাপের মাধ্যমে নতুন স্থান সম্পর্কে একটি ওয়াকিবহাল হবেন। কিন্তু ইন্টারনেট চালু করা মাত্রই দেখলেন ইন্টারনেটের কানেকশন ঠিক ঠাক আসছে না। তখন খুবই সমস্যার সম্মুখীন হতে হত আপনাকে। সব থেকে বেশি সমস্যার সম্মুখীন হতেন যাঁরা নিজেরা গাড়ি চালিয়ে কোনও নতুন স্থানে ঘুরতে যেতেন। হঠাৎ ইন্টারনেট চলে গেলে প্রায়শই রাস্তা গুলিয়ে ফেলতেন তাঁরা।

কিন্তু এবার থেকে ভারতে ইন্টারনেট ছাড়াই অনায়াসেই গুগুল ম্যাপের সাহায্য নিটে পারবেন। একবার নেট চালু করে জায়গাটি ডাউনলোড করে নিলেই হবে। তারপর আর দরকার পড়বে না নেটের। এরপর শুধুই ম্যাপে থাকা প্লাস চিহ্নটিতে ক্লিক করে যান, ব্যস তাহলেই হয়ে যাবে কেল্লাফতে! নতুন জায়গা সম্পর্কে যে কোনও তথ্য আপনি পেয়ে যাবেন একেবারে আপনার হাতের মুঠোয়। তাও আবার ইন্টারনেট ছাড়াই।

'সকলের সুবিধার জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান,গুগুল ম্যাপের অধিকর্তা সুরেন রুহেলা। তবে আর কি এবার থেকে শুধু জায়গা ডাউনলোড করে নিয়ে নিরাপদে ঘুরে নিন নতুন স্থান।

.