পোপকে বাংলার উপহার 'বালুচরিতে বাইবেল'

পোপকে বাংলার উপহার বাংলা বাইবেল। কলকাতার আর্চ বিশপের হাতে সেই বাইবেলের ছবি টুইট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বালুচরিতে মোড়া বাইবেল দেওয়া হয়েছে পোপকে। একইসঙ্গে ভ্যাটিকানে টিম বাংলার একাধিক ফোটোগ্রাফ টুইট করেছেন মুখ্যমন্ত্রী। সন্তায়নের সময় সিস্টার প্রেমা তাঁকে হাত ধরে টেনে নিয়ে গিয়ে নিজের পাশে বসান। সেই ছবিও টুইট করেছেন মুখ্যমন্ত্রী। 

Updated By: Sep 5, 2016, 09:33 AM IST
পোপকে বাংলার উপহার 'বালুচরিতে বাইবেল'

ওয়েব ডেস্ক: পোপকে বাংলার উপহার বাংলা বাইবেল। কলকাতার আর্চ বিশপের হাতে সেই বাইবেলের ছবি টুইট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বালুচরিতে মোড়া বাইবেল দেওয়া হয়েছে পোপকে। একইসঙ্গে ভ্যাটিকানে টিম বাংলার একাধিক ফোটোগ্রাফ টুইট করেছেন মুখ্যমন্ত্রী। সন্তায়নের সময় সিস্টার প্রেমা তাঁকে হাত ধরে টেনে নিয়ে গিয়ে নিজের পাশে বসান। সেই ছবিও টুইট করেছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন- হোটেল থেকে সেন্ট পিটার্স স্কোয়ার হেঁটে গেলেন মুখ্যমন্ত্রী, বাংলা গানে মুখরিত রোমের রাস্তা!

প্রসঙ্গত, রোমের মাটিতে পা দেওয়ার পর থেকেই মমতাকে দেখা গেছে তাঁর স্বতন্ত্র মেজাজে। তিনি প্রথমেই জানিয়ে দেন যে সন্তায়নের সময় ভারতের কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে এক পংক্তিতে তিনি থাকবেন না, থাকবেন লীল পাড় সাদা শাড়িতে কলকাতার 'মিশনারিজ অফ চ্যারিটিজ'-এর সঙ্গে। শেষ পর্যন্ত করেছেনও তাই। আর তারপরই মমতা সুলভ চমক ও আন্তরিকতার ছোঁয়া দেখা গেল বাংলার বালুচরিতে বাইবেল উপহারের মধ্যে দিয়ে।

আরও পড়ুন- প্রতীক্ষার অবসান! ভ্যাটিকানে 'মাদার' হলেন 'সেন্ট টেরিজা অফ ক্যালকাটা'

.