কলম্বিয়ায় বিস্ফোরণ, কার্নিভালের হাওয়া রিও শহরে

বুলফাইটের কয়েক ঘণ্টা আগে বিরোধিতা করতে ভিড় জমিয়েছিলেন পশুপ্রেমীরা। কিন্তু হঠাতই বিস্ফোরণে কেপে উঠলো কলম্বিয়ার রাজধানী বোগোটা। বিস্ফোরণ জখম বারো জন পুলিস কর্মী। গুরুতর আহত দুই পথচারীও। বিস্ফোরণের জেরে পাশের একটি আবাসনে একাংশ ভেঙে পড়ে। রাস্তার পাশের নিকাশি নালায় ওই বিস্ফোরক রাখা ছিল। বিস্ফোরণে পিছনে কারা তা নিয়ে ধোঁয়াশা থাকলেও কলম্বিয়ার ন্যাশনাল লিবারেশন আর্মিকেই সন্দেহ করছে পুলিস। 

Updated By: Feb 20, 2017, 09:13 AM IST
কলম্বিয়ায় বিস্ফোরণ, কার্নিভালের হাওয়া রিও শহরে

ওয়েব ডেস্ক: বুলফাইটের কয়েক ঘণ্টা আগে বিরোধিতা করতে ভিড় জমিয়েছিলেন পশুপ্রেমীরা। কিন্তু হঠাতই বিস্ফোরণে কেপে উঠলো কলম্বিয়ার রাজধানী বোগোটা। বিস্ফোরণ জখম বারো জন পুলিস কর্মী। গুরুতর আহত দুই পথচারীও। বিস্ফোরণের জেরে পাশের একটি আবাসনে একাংশ ভেঙে পড়ে। রাস্তার পাশের নিকাশি নালায় ওই বিস্ফোরক রাখা ছিল। বিস্ফোরণে পিছনে কারা তা নিয়ে ধোঁয়াশা থাকলেও কলম্বিয়ার ন্যাশনাল লিবারেশন আর্মিকেই সন্দেহ করছে পুলিস। 

রিওয় এখন কার্নিভালের হাওয়া। তার ছোঁয়া থেকে রেহাই পায়নি পোষ্য সারমেয়রাও। কার্নিভালের এক সপ্তাহ আগে এই উৎসবের নাম ব্লাকাও। পর্তুগিজ ভাষায় কাও মানে কুকুর। সারমেয়দের নিয়ে এই স্ট্রিট পার্টির রেওয়াজ ১৪ বছরের। এবারেও সেই উৎসবে সামিল হতে পোষ্যদের রঙ-বেরঙের কার্নিভালের পোষাক পরিয়ে কোপাকাবানা বিচে ভিড় জমিয়েছেন মানুষ।

.