উরি প্রসঙ্গে পাকিস্তানের পাশে থাকার আশ্বাস চিনের

প্রত্যাশা মতোই সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানের পাশে থাকার আশ্বাস দিল চিন। ভারতকে সরাসরি না হলেও, ঘুরিয়ে হুমকি দিল তারা। সেই সঙ্গে পাকিস্তানকে এটাও জানানো হয়েছে, কোনও ধরনের বিদেশি আগ্রাসনের প্রসঙ্গে চিনকে পাশে পাবে তারা। প্রসঙ্গত, কাশ্মীরের উরিতে ভারতের সামরিক ঘাটিতে জঙ্গি হামলার প্রসঙ্গে ভারত ও পাকিস্তানের মধ্যে বাড়তে থাকা তত্‍পরতার মাঝেই চিনের এই মন্তব্যে ইতিমধ্যেই বিতর্ক দেখা দিয়েছে।     

Updated By: Sep 24, 2016, 09:07 PM IST
উরি প্রসঙ্গে পাকিস্তানের পাশে থাকার আশ্বাস চিনের

ওয়েব ডেস্ক : প্রত্যাশা মতোই সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানের পাশে থাকার আশ্বাস দিল চিন। ভারতকে সরাসরি না হলেও, ঘুরিয়ে হুমকি দিল তারা। সেই সঙ্গে পাকিস্তানকে এটাও জানানো হয়েছে, কোনও ধরনের বিদেশি আগ্রাসনের প্রসঙ্গে চিনকে পাশে পাবে তারা। প্রসঙ্গত, কাশ্মীরের উরিতে ভারতের সামরিক ঘাটিতে জঙ্গি হামলার প্রসঙ্গে ভারত ও পাকিস্তানের মধ্যে বাড়তে থাকা তত্‍পরতার মাঝেই চিনের এই মন্তব্যে ইতিমধ্যেই বিতর্ক দেখা দিয়েছে।     

আরও পড়ুন- ভারতের বিরুদ্ধে ফের হুমকি অডিও টেপ JeM প্রধানের

গতকাল পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে দেখা করেন চিনা কনসাল জেনারেল ইউ বোরেন। সেই আলোচনাতেই এই সমর্থনের প্রসঙ্গ উঠে আসে বলে দাবি শরিফের। পাশাপাশি কাশ্মীর প্রসঙ্গে পাকিস্তানের অবস্থানেই সিলমোহর দিয়েছেন বোরেন। ১৮ই সেপ্টেম্বর ভোরে উরির সেনাঘাঁটিতে জঙ্গি হামলায় ১৮জন ভারতীয় সেনা জওয়ানের মৃত্যু হয়। এরপরই ভারত-পাক কূটনৈতিক সম্পর্কে উত্তাপ দেখা দিয়েছে। পাকিস্তানে প্রশিক্ষিত জঙ্গিরাই এই হামলা চালিয়েছে বলে অভিযোগ। আর এবার সেই অভিযোগই খারিজ করে পাল্টা কাশ্মীরে ভারতীয়দের অত্যাচারের কথা তুলেছে পাকিস্তান।

.