দাউদ ইব্রাহিমের ৪০ কোটি টাকা চুরি! করল তারই অনুগামী!

দাউদ ইব্রাহিম। নামটা শুনলেই আঁতকে ওঠেন উপমহাদেশের মানুষ। দুবাইতে বসে চিরকাল নিয়ন্ত্রণ করে গেল মুম্বইকে। কিন্তু কথায় বলে না, চোরের উপর বাটপাড়ি অথবা ওস্তাদেরও ওস্তাদ থাকে। ঠিক সেটাই যেন ঘটল। কারণ, চুরি হয়েছে খোদ দাউদ ইব্রাহিমের ঘরেই! তাও ৪০ কোটি টাকা! ব্যাপারটাকে মোটেই সহজভাবে নিচ্ছে না ডন, তাই চোর ধরতে লাগিয়ে গোয়েন্দা।

Updated By: Sep 13, 2016, 12:41 PM IST
দাউদ ইব্রাহিমের ৪০ কোটি টাকা চুরি! করল তারই অনুগামী!

ওয়েব ডেস্ক: দাউদ ইব্রাহিম। নামটা শুনলেই আঁতকে ওঠেন উপমহাদেশের মানুষ। দুবাইতে বসে চিরকাল নিয়ন্ত্রণ করে গেল মুম্বইকে। কিন্তু কথায় বলে না, চোরের উপর বাটপাড়ি অথবা ওস্তাদেরও ওস্তাদ থাকে। ঠিক সেটাই যেন ঘটল। কারণ, চুরি হয়েছে খোদ দাউদ ইব্রাহিমের ঘরেই! তাও ৪০ কোটি টাকা! ব্যাপারটাকে মোটেই সহজভাবে নিচ্ছে না ডন, তাই চোর ধরতে লাগিয়ে গোয়েন্দা।

আরও পড়ুন যে বিমান বন্দর রাষ্ট্রপ্রধান থেকে বিজনেস টাইকুনদের মনের বয়স বাড়তে দিচ্ছে না!
 
ইন্টারপোলের 'মোস্ট ওয়ান্টেড' তালিকার প্রথম সারিতেই রয়েছে দাউদ ইব্রাহিমের নাম। তার মাদক পাচার চক্রের জাল ছড়িয়েছে গোটা বিশ্বেই। এ হেন ডনের ঘরেই কিনা চুরি! সম্প্রতি পাকিস্তানে দাউদের কাজকর্ম দেখাশোনার দায়িত্বে থাকা জাবির মোতির সঙ্গে খালিক আহমেদের ফোনে কথাবার্তা ট্যাপ করেই এই চুরির বিষয়ে জানতে পেরেছে ভারতের গোয়েন্দা দপ্তর। দাউদের ঘরে নাকি চুরি করেছে তারই এক অনুগামী। এই ঘটনায় কুখ্যাত ডি-কোম্পানির যে রীতিমত 'মাথা কাটা' যাচ্ছে তা স্পষ্ট।দাউদের ব্যবসা দেখাশোনার কাজে ভারত ও শারজায় ঘুরে বেড়াত ডি-কোম্পানির অন্যতম কর্মচারি খালিক আহমেদ। দিল্লির একজনের কাছ থেকে ৪৫ কোটি টাকা নিয়েছিল সে। এর মধ্যে ৪০ কোটি টাকা হাওয়ালার মাধ্যমে বাইরে পাচার করে দেয় সে। বাকি ৫ কোটি টাকা 'ট্রান্সফার কস্ট' হিসেবে খরচ হয়। খালিকের সঙ্গেই উধাও হয়ে যায় এই ৪০ কোটি টাকা!

আরও পড়ুন  সৌন্দর্যের মহিমা

.