ডি-১৩ ব্লক-৪, করাচি ডেভেলপমেন্ট অথরিটি, এটাই নাকি পাকিস্তানে দাউদের বাড়ির ঠিকানা

২৩ বছর ধরে বারবার অস্বীকার। বজায় রাখা হয়েছে গোপনীয়তা। কিন্তু, কেন? সরকারি তরফে প্রশ্নের উত্তর মেলেনি আজও। আদৌ মিলবে কী না তা নিয়েও রয়েছে সন্দেহ। এই পরিস্থিতিতে সম্প্রতি একটি বহুল প্রচারিত ইংরাজি ওয়েবসাইটের স্টিং অপারেশনে অবশেষে উঠে এল সেই ২৩ বছরের গোপন তথ্য। খোঁজ মিলল আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের বাসস্থানের। আজ সেই ছবি ইন্টারনেটে প্রকাশিত হওয়ার পরই বর্তমানে তা ভাইরাল।

Updated By: May 12, 2016, 03:27 PM IST
ডি-১৩ ব্লক-৪, করাচি ডেভেলপমেন্ট অথরিটি, এটাই নাকি পাকিস্তানে দাউদের বাড়ির ঠিকানা

ওয়েব ডেক্স : ২৩ বছর ধরে বারবার অস্বীকার। বজায় রাখা হয়েছে গোপনীয়তা। কিন্তু, কেন? সরকারি তরফে প্রশ্নের উত্তর মেলেনি আজও। আদৌ মিলবে কী না তা নিয়েও রয়েছে সন্দেহ। এই পরিস্থিতিতে সম্প্রতি একটি বহুল প্রচারিত ইংরাজি ওয়েবসাইটের স্টিং অপারেশনে অবশেষে উঠে এল সেই ২৩ বছরের গোপন তথ্য। খোঁজ মিলল আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের বাসস্থানের। আজ সেই ছবি ইন্টারনেটে প্রকাশিত হওয়ার পরই বর্তমানে তা ভাইরাল।

ওয়েবসাইটি অনুসারে জায়গাটি পাকিস্তানের করাচি শহর। বাড়ির ঠিকানা, ডি-১৩ ব্লক-৪, করাচি ডেভেলপমেন্ট অথরিটি, ক্লিফটন। আনুমানিক সাড়ে পাঁচ মিনিটের ভিডিওটিতে দেখানো হয়েছে দাউদের বাড়ির সামনে কয়েকজন নিরাপত্তারক্ষীর সঙ্গে কথা বলছেন জনৈক সাংবাদিক। সেখানে তাঁরা প্রত্যক্ষভাবে না হলেও পরোক্ষভাবে স্বীকার করে নিয়েছেন যে, ওই বাড়িটিতেই থাকে দাউদ। এমনকী, বাড়িটি যেই এলাকায় সেখানকার বাসিন্দারাও এককথায় দেখিয়ে দেন দাউদ ইব্রাহিমের বাড়ির কোনটি।

১৯৯৩ সালে মুম্বই বিস্ফোরণে মূল চক্রী এই দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ভারত। সে পাকিস্তানে লুকিয়ে রয়েছে বলে বারবার ভারতের পক্ষ থেকে দাবি করা হলেও তা অস্বীকার করে পাক সরকার। অবশেষে, তাদের সেই দাবিকে খণ্ডন করতে চলছে এই ভিডিও বলে দাবি করেছে ওয়েবসাইটি। 

.