সন্ত্রাস মোকাবিলায় হাত মেলাল ভারত ও আমেরিকা

সন্ত্রাস মোকাবিলায় হাত মেলাল ভারত ও আমেরিকা। আমেরিকার MAJOR DEFENCE PARTNER হচ্ছে ভারত। মার্কিন কূটনীতির ক্ষেত্রে ভারতের এই স্বীকৃতি একেবারে অনন্য। আজ ভারত সফরে এসেছেন মার্কিন প্রতিরক্ষা সচিব অ্যাস্টন কার্টার। সঙ্গে এসেছেন মার্কিন কূটনীতিকরা। 

Updated By: Dec 8, 2016, 11:44 PM IST
সন্ত্রাস মোকাবিলায় হাত মেলাল ভারত ও আমেরিকা

ওয়েব ডেস্ক: সন্ত্রাস মোকাবিলায় হাত মেলাল ভারত ও আমেরিকা। আমেরিকার MAJOR DEFENCE PARTNER হচ্ছে ভারত। মার্কিন কূটনীতির ক্ষেত্রে ভারতের এই স্বীকৃতি একেবারে অনন্য। আজ ভারত সফরে এসেছেন মার্কিন প্রতিরক্ষা সচিব অ্যাস্টন কার্টার। সঙ্গে এসেছেন মার্কিন কূটনীতিকরা। 

দুদেশের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার পর ভারত ও আমেরিকার পক্ষ থেকে যৌথ বিবৃতি জারি করা হয়। সন্ত্রাসবাদ ও আঞ্চলিক নিরাপত্তা ইস্যু নিয়ে কথা হয় দুপক্ষের মধ্যে। কোনও দেশই সন্ত্রাসবাদে মদত দেবে না, এই মর্মেও উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

আরও পড়ুন- সামনে এল নকল মার্কিন দূতাবাস

এদিকে, জেমস ম্যাটিস ওরফে 'ম্যাড ডগে'কেই দেশের প্রতিরক্ষা সচিব হিসাবে নিয়োগ করতে চলেছেন আমেরিকার প্রেসিডেন্ট ইলেক্ট ডোনাল্ড ট্রাম্প। আর এই গুরুত্বপূর্ণ ঘোষণাটি ট্রাম্প করেছেন নিজস্ব নাটকীয় ভঙ্গীতে। এই জেমস ম্যাটিস সম্পর্কে নানান বিতর্ক থাকলেও তাঁর সমর দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন তোলেন না কেউ। টানা ৪৪ বছর সামরিক বাহিনীতে কাজ করেছেন তিনি।

আরও পড়ুন- ‘এয়ার ফোর্স-ওয়ান’-এর নতুন বিমানে ট্রাম্পের না

.