ঢাকায় ইতালিয় খুনের পর আইসিস-এর দাবি, বাংলাদেশে সক্রিয় তারা

বাংলাদেশে রীতিমতো সক্রিয় তারা, দাবি করল আইসিস। ঢাকায় ইতালিয় নাগরিক খুনের পিছনে তারাই বলে দাবি ইসলামিক স্টেটের। জঙ্গি হুমকি সম্পর্কে নজরদারি চালায় এমন একটি ওয়েবসাইটে এই তথ্য প্রকাশিত হয়েছে। ইসলামিক স্টেট এই দাবি করলেও তা মানতে রাজি নয় বাংলাদেশ সরকার। সোমবার রাতে ঢাকার গুলশন বাজারের কাছে গুলি করে খুন করা হয় ইতালীয় নাগরিক চেজারে তেভেল্লাকে।

Updated By: Sep 29, 2015, 09:43 PM IST
ঢাকায় ইতালিয় খুনের পর আইসিস-এর দাবি, বাংলাদেশে সক্রিয় তারা

ওয়েব ডেস্ক: বাংলাদেশে রীতিমতো সক্রিয় তারা, দাবি করল আইসিস। ঢাকায় ইতালিয় নাগরিক খুনের পিছনে তারাই বলে দাবি ইসলামিক স্টেটের। জঙ্গি হুমকি সম্পর্কে নজরদারি চালায় এমন একটি ওয়েবসাইটে এই তথ্য প্রকাশিত হয়েছে। ইসলামিক স্টেট এই দাবি করলেও তা মানতে রাজি নয় বাংলাদেশ সরকার। সোমবার রাতে ঢাকার গুলশন বাজারের কাছে গুলি করে খুন করা হয় ইতালীয় নাগরিক চেজারে তেভেল্লাকে।

তাঁকে খুব কাছ থেকে পর পর তিনটি গুলি করে আততায়ীরা। তেভেল্লা নেদারল্যান্ডসের একটি এনজিওর সঙ্গে যুক্ত ছিলেন। বিভিন্ন দেশের কূটনীতিকদের বাসভবন থাকায় গুলবাজার লাগোয়া ওই এলাকাটি ঢাকার হাই সিকিউরিটি জোন বলে পরিচিত। সেখানেই খুন হওয়া নিয়ে দুশ্চিন্তায় পড়েছিল বাংলাদেশ প্রশাসন। এবার আইসিস দায় স্বীকার সেই দুশ্চিন্তা আরও বহুগুণ বাড়িয়ে দিল।

.