টেস্ট লঞ্চের সময় মুখ থুবড়ে পড়ল উত্তর কোরিয়ার ব্যালাস্টিক মিসাইল

কিম জং উনের সামরিক শক্তি আস্ফালনে জোর ধাক্কা খেল। টেস্ট লঞ্চের সময় মুখ থুবড়ে পড়ল উত্তর কোরিয়ার ব্যালাস্টিক মিসাইল। এমনই দাবি করেছে US  প্যাসিফিক কমান্ড। গত কয়েকদিন ধরে কোরিয় উপসাগরের উত্তাপ বেড়েই চলছিল। অত্যাধুনিক ইন্টারকনটিনেন্টাল ব্যালাস্টিক মিসাইল পরীক্ষার হুমকি ছিল কিম জং উনের দেশের পক্ষ থেকে। আর সেই ঘটনাকে কেন্দ্র করে যুদ্ধের আবহ তৈরির হয়ে উঠেছে। যদিও, উত্তর কোরিয়ার দাবি, এই পরিস্থিতির জন্য দায়ী আমেরিকাই।

Updated By: Apr 16, 2017, 12:34 PM IST
টেস্ট লঞ্চের সময় মুখ থুবড়ে পড়ল উত্তর কোরিয়ার ব্যালাস্টিক মিসাইল

ওয়েব ডেস্ক : কিম জং উনের সামরিক শক্তি আস্ফালনে জোর ধাক্কা খেল। টেস্ট লঞ্চের সময় মুখ থুবড়ে পড়ল উত্তর কোরিয়ার ব্যালাস্টিক মিসাইল। এমনই দাবি করেছে US  প্যাসিফিক কমান্ড। গত কয়েকদিন ধরে কোরিয় উপসাগরের উত্তাপ বেড়েই চলছিল। অত্যাধুনিক ইন্টারকনটিনেন্টাল ব্যালাস্টিক মিসাইল পরীক্ষার হুমকি ছিল কিম জং উনের দেশের পক্ষ থেকে। আর সেই ঘটনাকে কেন্দ্র করে যুদ্ধের আবহ তৈরির হয়ে উঠেছে। যদিও, উত্তর কোরিয়ার দাবি, এই পরিস্থিতির জন্য দায়ী আমেরিকাই।

আরও পড়ুন- কোরিয় উপসাগরের উত্তাপ আরও বাড়িয়ে দিল উত্তর কোরিয়া

আমেরিকার পাল্টা দাবি, পূর্ব উপকূলে সিনপোর কাছে পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। তবে পরীক্ষার শুরুতেই ধাক্কা খায় তারা। মিসাইল পরীক্ষা পুরোপুরি অসফল হয়। মার্কিন প্রতিরক্ষা দফতর, প্যাসিফিক কমান্ডের দাবিকে সমর্থন করেছে। গতকালই দেশের প্রতিষ্ঠাতা শাসক KIM  IL SUNG-এর জন্মদিনে ইন্টারকন্টিনেন্টাল ব্যালাস্টিক মিসাইল প্রদর্শন করে পিয়ংইয়ং।

.