বিতর্কিত কাশ্মীর ভিডিয়োর সমস্ত অভিযোগ নস্যাত্ করে ভারতীয় মিডিয়াকে দুষলেন পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

পাক অধিকৃত কাশ্মীরিদের ওপর পাকিস্তান সরকারের নৃশংসতার ভিডিও প্রকাশ হওয়ার পরে বিশ্বজুড়ে সমালোচনার ঝড় ওঠে। তার পাল্টা জবাব দিতে ভারতীয় মিডিয়াকে দুষল ইসলামাবাদ। বুধবার পাকিস্তান সরকারের তরফ থেকে জানানো হয়, কাশ্মীরে অশান্তির কারণে ভারতের হাত রয়েছে। ভারতীয় মিডিয়া উদ্দেশ্যপ্রণোদিত ভিডিও তুলে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে কালিমালিপ্ত করছে।

Updated By: Sep 30, 2015, 12:20 PM IST
বিতর্কিত কাশ্মীর ভিডিয়োর সমস্ত অভিযোগ নস্যাত্ করে ভারতীয় মিডিয়াকে দুষলেন পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

ওয়েব ডেস্ক: পাক অধিকৃত কাশ্মীরিদের ওপর পাকিস্তান সরকারের নৃশংসতার ভিডিও প্রকাশ হওয়ার পরে বিশ্বজুড়ে সমালোচনার ঝড় ওঠে। তার পাল্টা জবাব দিতে ভারতীয় মিডিয়াকে দুষল ইসলামাবাদ। বুধবার পাকিস্তান সরকারের তরফ থেকে জানানো হয়, কাশ্মীরে অশান্তির কারণে ভারতের হাত রয়েছে। ভারতীয় মিডিয়া উদ্দেশ্যপ্রণোদিত ভিডিও তুলে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে কালিমালিপ্ত করছে।

পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সরতাজ আজিজ জানান, জম্মু-কাশ্মীর ইস্যুতে পাকিস্তানে বরাবরই শান্তিপূর্ণভাবে সমাধান খোঁজার চেষ্টা করছে। কাশ্মীর সমস্যায় রাষ্ট্রপুঞ্জের নিয়ম অনুযায়ী পাকিস্তানের পদক্ষেপ এখনও পর্যন্ত বাস্তবায়িত হতে পারেনি। তার কারণ হিসাবে ভারতকেই দুষছেন সরতাজ আজিজ। তিনি আরও জানান, কাশ্মীর সমস্যা প্রশমিত করতে ভারতে যেভাবে সামরিক শক্তিকে ব্যবহার করেছে, তা নিন্দনীয়। বিগত কুড়ি বছরে ভারতীয় সেনার হাতে ভারত অধিকৃত কাশ্মীরে ৯০ হাজার মানুষের প্রান গিয়েছে।  

আজিজ স্পষ্ট হুঁশিয়ারি দিয়ে বলেন, পাকিস্তান নিজের জায়গায় অটল থাকবে যতদিন না কাশ্মীরের মানুষ ন্যায্য অধিকার পাচ্ছে। তাদের ন্যায্য অধিকারের দাবিতে পাকিস্তান রাজনৈতিকভাবে, নৈতিকভাবে কাশ্মীরের মানুষের পাশে থাকার আশ্বাসও দেন আজিজ। তবে এরজন্য ভারতের সঙ্গে সবরকমে আলোচনার পথও খোলা রাখেন। কোনও আগাম শর্ত ছাড়া ভারতের সঙ্গে কাশ্মীর ইস্যুতে যে কোনও স্তরে কথা বলতে রাজি পাকিস্তান।

তবে বিতর্কিত ভিডিও সম্পর্কে সমস্ত অভিযোগ খারিজ করে আজিজ জানান, ভারতীয় মিডিয়া অতিরঞ্জিত করে দেখাচ্ছে। কাশ্মীর ইস্যুতে বরাবর পাকিস্তান সরব হবে। সারা বিশ্ব দেখছে কাশ্মীরে মাটিতে(ভারত) পাকিস্তানের পতাকা কীভাবে উড়ছে।

.