মদন তামাং হত্যা মামলায় হাইকোর্টে আগাম জামিনের আবেদন করবে মোর্চা নেতৃত্ব

মদন তামাং হত্যা মামলায় গ্রেফতারি এড়াতে সোমবারই হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানানো হবে মোর্চা নেতৃত্বের তরফে। মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুং, রোশন গিরি, হরকা বাহাদুর ছেত্রী, আশা গুরুং সহ তেইশ জন মোর্চার নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে নগর দায়রা আদালত। কুড়ি দিনের মধ্যে ওই নির্দেশ কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে সিবিআইকে।

Updated By: Jun 7, 2015, 09:47 PM IST
মদন তামাং হত্যা মামলায় হাইকোর্টে আগাম জামিনের আবেদন করবে মোর্চা নেতৃত্ব

ওয়েব ডেস্ক: মদন তামাং হত্যা মামলায় গ্রেফতারি এড়াতে সোমবারই হাইকোর্টে আগাম জামিনের আবেদন জানানো হবে মোর্চা নেতৃত্বের তরফে। মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুং, রোশন গিরি, হরকা বাহাদুর ছেত্রী, আশা গুরুং সহ তেইশ জন মোর্চার নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে নগর দায়রা আদালত। কুড়ি দিনের মধ্যে ওই নির্দেশ কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে সিবিআইকে।

আদালতের ওই নির্দেশের পরেই আজ দফায় দফায় বৈঠক করেন মোর্চা নেতৃত্ব। হাইকোর্টের একাধিক আইনজীবীর সঙ্গেও আলোচনা করেন তাঁরা। এরপরেই সোমবার আগাম জামিনের আর্জি জানানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। মোর্চার যে তেইশজনের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছে, তাঁদের মধ্যে আটজন  জিটিএর পদাধিকারী।  এছাড়া হরকাবাহাদুর ছেত্রী মোর্চার বিধায়ক। এঁরা গ্রেফতার হলে তৈরি হতে পারে প্রশাসনিক সঙ্কট। এছাড়া জনপ্রতিনিধি হওয়ার কারণেই তাঁদের আত্মগোপন করার কারণ নেই। সেকারণে যে কোনও শর্তে আগাম জামিন দেওয়া হোক , কাল এই মর্মে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন জানাবেন মোর্চার আইনজীবীরা। আবেদন জানানো হবে অসীম কুমার রায় ও মলয় মারুত ব্যানার্জির ডিভিশন বেঞ্চে। একইসঙ্গে পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে কালই যাতে মামলার শুনানি হয় সেই আবেদনও জানাবেন আইনজীবীরা।

 

.